শিক্ষার্থীদের বিনামূল্যে বই দিয়েছে আওয়ামী লীগ সরকার: শেখ হাসিনা

রংপুর জিলা স্কুল মাঠে আওয়ামী লীগের মহাসমাবেশে বক্তব্য রাখছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
রংপুর জিলা স্কুল মাঠে আওয়ামী লীগের মহাসমাবেশে বক্তব্য রাখছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা  © সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিগত সাড়ে ১৪ বছরে বাংলাদেশ বদলে গেছে। এই বদলে যাওয়া বাংলাদেশ আরও উন্নত হবে। একমাত্র নৌকা মার্কা ক্ষমতায় এলে দেশের উন্নতি হয়। কৃষকের ভাগ্যের পরিবর্তন হয়। নৌকা ক্ষমতায় আছে বলে ঘরে ঘরে বিদ্যুৎ। নৌকায় ভোট দিয়ে আবারও আওয়ামী লীগকে আপনাদের সেবা করার সুযোগ করে দেবেন। সেটাই আমি আপনাদের কাছে চাই।

বুধবার (০২ আগস্ট) রংপুর জিলা স্কুল মাঠে আওয়ামী লীগের মহাসমাবেশে এসব কথা বলেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ।

বর্তমানে প্রি-প্রাইমারি থেকে মাধ্যমিক পর্যন্ত কারও বই কিনতে হয় না জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকার বিনামূল্যে বই দিচ্ছে শিক্ষার্থীদের। যাতে পড়াশোনায় মনযোগী হয়। প্রত্যেক উপজেলায় আমরা একটি করে সরকারি স্কুল ও কলেজ করে দিয়েছি। এখন একটি করে কারিগরি স্কুল করে দিচ্ছি। বিদেশে যাওয়ার জন্য প্রবাসী ব্যাংক করেছি। জমিজমা বিক্রি করে বিদেশ যেতে হবে না। যুবসমাজ যেন চাকরি ও কাজ পায় সে ব্যবস্থা করে দিয়েছি।

বাংলাদেশের মানুষ আমার সংসার। বাবা, ভাই ও বোনের স্নেহ আপনাদের কাছ থেকে পেয়েছি। এই বাংলাদেশের মানুষের জন্য, তাদের ভাগ্যের পরিবর্তনের জন্য আমি বাবার মতো জীবন দিতে প্রস্তুত—জানান সরকার প্রধান।

আওয়ামী লীগ সভাপতি বলেন, আওয়ামী লীগ মানুষের কল্যাণে কাজ করে। অনেকেই ক্ষমতায় ছিল, কিন্তু এই রংপুরের ভাগ্য পরিবর্তনে কেউ কাজ করেনি। খালি নৌকা মার্কা ক্ষমতায় এলে কাজ হয়। নৌকা মার্কা ক্ষমতায় না এলে কাজ হয় না। নৌকা মার্কায় ভোট দিয়ে আপনারা স্বাধীনতা পেয়েছেন। নৌকায় ভোট দিয়ে আজকে দারিদ্র্য বিমোচন হচ্ছে।

তিনি বলেন, আজকে হতদরিদ্র নেই। মাত্র ৫ শতাংশ। আল্লাহর রহমতে সেটাও থাকবে না। এখন আর জীর্ণ কাপড় পরতে হয় না। বিদেশ থেকে পুরান কাপড় এনে পরতে হয় না। প্রত্যেক মানুষের আজকে কাপড় কেনার আর্থিক সচ্ছলতা এসে গেছে। যে একবেলা খাবার পেতো আজকে তার তিনবেলা খাবারের সুযোগ হয়ে গেছে। সেই ব্যবস্থা আমরা করেছি।

শেখ হাসিনা আরও বলেন, এই দেশের কৃষক, শ্রমিক ও মেহনতি মানুষের ভাগ্য পরিবর্তনে আওয়ামী লীগ কাজ করে যাচ্ছে। দেশের জন্য কাজ করে যাচ্ছি, করে যাবো। আপনারা অনেক দূর থেকে এসেছেন। অনেকেই মাঠেও ঢুকতে পারেননি, হয়তো চোখের দেখায় দেখতে পাচ্ছি না- কিন্তু আপনারা আছেন আমার হৃদয়ে। আমি হৃদয় দিয়ে আপনাদের ভালোবাসা উপলব্ধি করতে পারি।

এদিন সমাবেশে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সি, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির কোষাধ্যক্ষ এইচএন আশিকুর রহমান, সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, রংপুর জেলা আওয়ামী লীগের আহ্বায়ক একেএম সায়াদত হোসেন বকুল প্রমুখ। সভায় সভাপতিত্ব করেন রংপুর মহানগর আওয়ামী লীগের আহ্বায়ক ড. দেলোয়ার হোসেন। এসময় মঞ্চে আওয়ামী লীগের সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ