হিরো আলম হারেনি, হেরেছে দেশের গণতন্ত্র-জনগণ: আযম খান

কৃষকদল নেতা হত্যার বিচারের দাবিতে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আহমেদ আযম খান
কৃষকদল নেতা হত্যার বিচারের দাবিতে প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আহমেদ আযম খান  © সংগৃহীত

বিএনপির ভাইস চেয়ারম্যান আহমেদ আযম খান বলেছেন, ‘হিরো আলমকে হারাতে পারেনি সরকার। হেরেছে গণতন্ত্র, হেরেছে দেশের জনগণ। আওয়ামী লীগের প্রার্থী কোন লজ্জায় সংসদে বসবেন? বসতে পারেন কারণ এই সংসদ রাতের ভোটের নির্বাচনের সংসদ।

শুক্রবার (২১ জুলাই) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ ইয়ুথ ফরমের উদ্যোগে লক্ষ্মীপুরে কৃষকদল নেতা সজিব হোসেনের হত্যাকারীদের বিচারের দাবিতে প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন।

তি‌নি ব‌লেন, ‘১৭ তারিখে ঢাকা-১৭ আসনে উপনির্বাচন হয়েছে। এই নির্বাচন সম্পর্কে সাবেক নির্বাচন কমিশনার শাখাওয়াত হোসেন বলেছেন, সেখানে ফলস ভোট হয়েছে।’ ফাতেমা নামে একজন বলেছেন, আমি চল্লিশ ভোট দিয়েছি আরও ভোট দিতে বলে। ওই নির্বাচনে ৬ শতাংশ ভোট পড়েছে। তার মধ্যে হিরো আলম পেয়েছেন ৩ শতাংশ ভোট। আর আওয়ামী লীগের প্রার্থী পেয়েছে দুই থেকে আড়াই পার্সেন্ট ভোট।

আরও পড়ুন: ‘আমাকে মারার অধিকার কাউকে দেওয়া হয় নাই’

বিএনপির পদযাত্রায় সরকারের নির্দেশে হামলা হয়েছে উল্লেখ করে আজম খান বলেন, লক্ষ্মীপুরে কৃষকদলের নেতাকে হত্যা করা হয়েছে, অথচ বিএনপির ১৭ হাজার নেতাকর্মীর নামে মামলা করা হয়েছে কেন? এ স্বাধীন দেশে শকুনের মত হামলা কেন? বাংলাদেশের নির্বাচনের ওপর সরকারের শকুনের চোখ পড়েছে। ২০১৪ ও ২০১৮ সালের মত আবারও একটি নির্বাচন করতে চায় সরকার। কিন্তু তাদের চক্রান্ত সফল হবে না।

বিএনপি নেতা বলেন, ‘গত কয়েক মাসে বিএনপির ১৯ জনকে হত্যা করেছেন। গত ১০ বছরে লাখ লাখ নেতাকর্মীর নামে মামলা দিয়েছেন। আন্দোলন থামা‌তে পেরেছেন? দিন দিন রাজপথে নেতাকর্মী বাড়ছে। যত জুলুম, নির্যাতন, মামলা, হামলা, খুন করেন না কেন, আমাদের আন্দোলন দমাতে পারবেন না। আপনাকে পদত্যাগে বাধ্য করা হবে।

বাংলাদেশ ইয়ুথ ফোরামের সভাপতি মোহাম্মদ সাইদুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাহবুবুল হক চৌধুরীর সঞ্চালনায় প্রতিবাদ সমাবেশে আর বক্তব্য রাখেন জাতীয় পার্টির মহাসচিব আহসান হাবীব লিংকন, বিএনপির সহ-তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক কাদের গনি চৌধুরী, সহ-সাংগঠনিক সম্পাদক হারুনুর রশিদ (ভিপি হারুন), কৃষক দ‌লের  সাবেক যুগ্ম সম্পাদক শাহজাহান মিয়া সম্রাট, বাংলাদেশ ইয়ুথ ফোরামের উপদেষ্টা এম নাজমুল হাসান, কৃষক দলের যুগ্ম সম্পাদক শাহ আব্দুল আল বাকি, যুব জাগপার সভাপ‌তি মীর আ‌মির হো‌সেন আমু, সমমনা পেশাজীবী গণতান্ত্রিক জো‌টের সহকারী সমন্বয়কারী অ্যাডভোকেট মাইনুদ্দিন মজুমদার প্রমুখ।


সর্বশেষ সংবাদ