গণ অধিকার পরিষদের কার্যালয়ের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

গণ অধিকার পরিষদের কার্যালয
গণ অধিকার পরিষদের কার্যালয  © ফাইল ছবি

নুরুল হক নুরের নেতৃত্বাধীন গণঅধিকার পরিষদের (একাংশের) কার্যালয়ের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়ার অভিযোগ উঠেছে। সোমবার (১৭ জুলাই) সকাল থেকে দলটির কার্যালয়ে বিদ্যুতের কোনো সংযোগ নেই।

দলটির অভিযোগ, রোববার (১৬ জুলাই) রাতে পুরানা পল্টনের জামান টাওয়ারে অবস্থিত দলের কেন্দ্রীয় কার্যালয় বন্ধ করে যাওয়ার সময় বিদ্যুতের সংযোগ ছিল। কিন্তু সোমবার সকাল থেকে কার্যালয়ে বিদ্যুৎ নেই। পরে দেখা গেছে, বিদ্যুতের মিটারও খুলে নেওয়া হয়েছে। তবে কে বা কারা এ ঘটনা ঘটিয়েছে তা এখনও জানা যায়নি।

বিষয়টি নিশ্চিত করে গণঅধিকার পরিষদের উচ্চতর পরিষদের সদস্য আবু হানিফ বলেন, যাদের আমরা বিদ্যুৎ বিল পরিশোধ করি, তাদের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। কিন্তু তারা বলছেন, তারা মিটার খুলে নেননি। ফলে কে বা কারা এ কাজ করেছে তা আমরা এখনও জানি না।

আরো পড়ুন: কুবিতে ৬১ কোটি টাকার বাজেট পাস

এর আগে, রেজা কিবরিয়া ও নুরুল হক নুরের দ্বন্দ্বের কারণে দলটির কেন্দ্রীয় কার্যালয় ছাড়ার নোটিশ দিয়েছেন জমির মালিক। শুক্রবার (৭ জুলাই) ৭৩/২ পুরানা পল্টনের জামান টাওয়ারের ৬ষ্ঠ তলার এ কার্যালয় ছাড়ার নোটিশ দেন জমির মালিকের পক্ষে মো. রাশিদুল আজিম মিয়া।

কার্যালয় ছাড়ার নোটিশে বলা হয়, বর্তমানে আপনাদের দলে অন্তঃকলহ ও কাউন্সিল নিয়ে সৃষ্ট পরিস্থিতিতে নানা রকম দুর্ঘটনার আশঙ্কা রয়েছে। এ ভবনের অন্যান্য শতাধিক ব্যবহারকারী এ মর্মে আতংকিত ও ভীত। তাছাড়া ভবনের সমিতির পক্ষে থেকে ও আমাদের এ ব্যাপারে সর্তক থাকতে পরামর্শ দেওয়া হয়েছে। অর্থাৎ বর্তমান পরিস্থিতিতে ভবনের নিরাপত্তা বিঘ্ন হতে পারে বিধায় আগামী ৯ জুলাইয়ের মধ্যে অফিস খালি করে দেওয়ার অনুরোধ রইল।

তবে, গণঅধিকারর পরিষদের পক্ষের দাবি ছিল, তারা কার্যালয়টি ৩ বছরের জন্য ভাড়া নিয়েছেন। ভাড়ার শর্ত ছিল- যে কোনো পক্ষকেই কার্যালয় ছাড়ার ৬ মাস আগে নোটিশ দিতে হবে। তাই নোটিশ দিলেও তারা কার্যালয় ছাড়েননি।


সর্বশেষ সংবাদ