সাংবাদিক নাদিম হত্যায় আরও ১ আসামি গ্রেপ্তার

আন্দোলন সরকার
আন্দোলন সরকার  © সংগৃহীত

সাংবাদিক গোলাম রব্বানী নাদিম হত্যাকান্ডের ঘটনায় জড়িত থাকার অভিযোগে আরও ১ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ নিয়ে হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত প্রধান আসামিসহ ১৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রপ্তারকৃত আন্দোলন সরকার (৫৫) সাধুরপাড়া ইউনিয়নের মধ্য ধাতুয়াকান্দা গ্রামের মৃত ইমান আলী সরকারের ছেলে। 

বুধবার (৫ জুলাই) দুপুরে বকশীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল রানা এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, মঙ্গলবার (৪ জুলাই) রাতে অভিযান চালিয়ে সাধুরপাড়া ইউনিয়নের মধ্য ধাতুয়াকান্দা নিজ বাড়ি থেকে বকশীগঞ্জ থানা পুলিশ তাকে গ্রেপ্তার করে।

তিনি আরও জানান, সাংবাদিক নাদিম হত্যাকাণ্ডে মঙ্গলবার (৪ জুলাই) বাবু চেয়ারম্যানের সহযোগী নয়ন মিয়াকে গ্রেপ্তারের পর আদালতে তোলা হয়। আদালত তার এক দিনের রিমান্ড মঞ্জুর করেন। নয়ন সরকার রিমান্ডে জিজ্ঞাসাবাদে আন্দোলন সরকার এ ঘটনায় জড়িত রয়েছে বলে জানান। পরে রাতেই অভিযান চালিয়ে নিজ বাড়ি থেকে আন্দোলন সরকারকে গ্রেপ্তার করা হয়। আজ (বুধবার) সকালে তাকে ডিবি পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

আরও পড়ুন: সাংবাদিক নাদিম হত্যা: বাবু চেয়ারম্যানের সহযোগী গ্রেপ্তার

প্রসঙ্গত, গত ১৪ জুন পেশাগত দায়িত্ব পালন শেষে বাড়ি ফেরার পথে পৌর শহরের সরকারি কিয়ামত উল্লাহ কলেজ মোড়ে সন্ত্রাসী হামলার শিকার হন সাংবাদিক গোলাম রব্বানী নাদিম। প্রথমে তাকে বকশীগঞ্জ হাসপাতালে ও পরে জামালপুর জেনারেল হাসপাতালে নেওয়া হয়। অবস্থার অবনতি হলে পরদিন বৃহস্পতিবার সকালে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় দুপুরে মারা যান সাংবাদিক নাদিম।

এই ঘটনায় নিহত সাংবাদিক নাদিমের স্ত্রী মনিরা বেগম বাদী হয়ে সাধুরপাড়া ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুুকে প্রধান আসামি করে ২২ জন ও অজ্ঞাতনামা আরও ২০/২৫ জনের বিরুদ্ধে বকশীগঞ্জ থানায় মামলা করেন।

চাঞ্চল্যকর এই হত্যাকাণ্ডের ঘটনায় সারাদেশে প্রতিবাদের ঝড় উঠে। আইনশৃঙ্খলা বাহিনী অভিযান চালিয়ে প্রধান আসামিসহ ১৩ জনকে গ্রেপ্তার করে।


সর্বশেষ সংবাদ