ঢাকা-১৭ আসনে ‘একতারা’ নিয়ে লড়বেন হিরো আলম

মনোনয়ন গ্রহণ করছেন হিরো আলম
মনোনয়ন গ্রহণ করছেন হিরো আলম   © সংগৃহীত

ঢাকা-১৭ আসনের উপনির্বাচনের স্বতন্ত্র প্রার্থী আশরাফুল আলম ওরফে হিরো আলম একতারা প্রতীক বরাদ্দ পেয়ছেন। সোমবার (২৬ জুন) সকালে এই প্রতীক বরাদ্দ দেওয়া হয়।

রিটার্নিং কর্মকর্তা মো. মুনীর হোসাইন জানান, ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে কেউ মনোনয়নপত্র প্রত্যাহার করেননি। তবে, একটি দল থেকে দুজন মনোনয়ন জমা দেওয়ায় উভয়ের মনোনয়নপত্রই বাতিল করা হয়েছে। 

এর আগে, এর আগে রোববার (২৫ জুন) ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোহাম্মদ আলী আরাফাত ও স্বতন্ত্র প্রার্থী হিরো আলমসহ মোট সাতজনকে চূড়ান্ত প্রতিদ্বন্দ্বী হিসেবে ঘোষণা করা হয়। এ সাতজনই উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

আরও পড়ুন: তবুও বহাল তবিয়তে ইউরোপিয়ানের ভিসি আলীম দাদ! 

এ উপনির্বাচনে মোট ১৫ প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। এদের মধ্যে বাছাইয়ে হিরো আলমসহ আটজনের মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা। পরে আপিল করলে স্বতন্ত্র প্রার্থী হিরো আলম ও জাকের পার্টির কাজী মো. রাশিদুল হাসানের মনোনয়ন বৈধতা দেন নির্বাচন কমিশন।

তিনি বলেন, গণপ্রতিনিধিত্ব আদেশ অনুযায়ী, একই আসনে কোনো দল থেকে একাধিক প্রার্থী মনোনয়নপত্র জমা দিলে সংশ্লিষ্ট দলের সব প্রার্থীর মনোনয়নপত্র বাতিলের বিধান রয়েছে। তাই, গণতন্ত্রী পার্টির দু’জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। সব মিলিয়ে ঢাকা-১৭ আসনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সংখ্যা হয়েছে সাতজন।

উল্লেখ্য, গত ১৫ মে চিত্রনায়ক আকবর হোসেন পাঠান ফারুকের মৃত্যু হলে আসনটি শূন্য ঘোষণা করে সংসদ সচিবালয়।


সর্বশেষ সংবাদ