সেন্ট্রাল হসপিটাল বন্ধে আল্টিমেটাম ইডেন শিক্ষার্থীদের

  © সংগৃহীত

রাজধানীর সেন্ট্রাল হসপিটালে ভুল চিকিৎসা ও কর্তৃপক্ষের প্রতারণায় মাহবুবা রহমান আঁখির মৃত্যুর ঘটনায় ডা. সংযুক্তা সাহার গ্রেপ্তারের দাবি জানিয়েছে ইডেন কলেজে অধ্যয়নরত সহপাঠীরা। একইসঙ্গে সেন্ট্রাল হসপিটালের লাইসেন্স বাতিল করে একদিনের মধ্যে বন্ধ করার দাবি জানিয়েছেন তারা।

আজ রবিবার (১৮ জুন) দুপুরে আঁখির মৃত্যুর খবর পাওয়ার পর রাজধানীর ল্যাবএইড হাসপাতালে এসে এমন প্রতিক্রিয়া জানান তারা। তার আগে দুপুর পৌনে ২টার দিকে ওই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আঁখির মৃত্যু হয়। 

এসময় ইডেন কলেজের অধ্যয়নরত মুনিরা আঞ্জুম বলেন, আজ আমার সহপাঠী আঁখি মারা গেল, তখন সবাই তাকে দেখতে আসছে, তার খোঁজ নিচ্ছে। কিন্তু এখন পর্যন্ত সেন্ট্রাল হসপিটালের পক্ষ থেকে কেউ আসেনি, খোঁজখবরও নেয়নি। এমনকি যার আশ্বাসে আঁখি ঢাকায় এসেছিল, সেই ডা. সংযুক্তা সাহাও একদিন রোগীকে দেখতে আসেনি। আমরা মনে করি, সেন্ট্রাল হসপিটাল বা ডা. সংযুক্তা কেউই এই হত্যাকাণ্ডের দায় এড়াতে পারে না।

তিনি আরও বলেন, সেন্ট্রাল হসপিটাল কর্তৃপক্ষ লোক পাঠিয়ে আমাদেরকে হুমকি দেয়। বলে, কিছু দিন পর সবাই ভুলে যাবে, তোমাদের কত টাকা হইছে। কিছু দিন পর সব ঠিক হয়ে গেলে তোমাকে দেখে নেব। এভাবে আমাদের শিশুকে হত্যা ও আমাদের বোনকে হত্যা করার পর আমাদেরও হুমকি দিচ্ছে। আমরা সেন্ট্রাল হসপিটালের কাছে যাব, আমাদেরও মেরে ফেলুক।

প্রসঙ্গত, গত গত ১১ জুন সেন্ট্রাল হসপিটালে অস্ত্রোপচারে আঁখির নবজাতকের মৃত্যু হয়। স্বজনদের ভাষ্য, অন্তঃসত্ত্বা আঁখিকে গত ৯ জুন কুমিল্লার তিতাস উপজেলা থেকে এনে সেন্ট্রাল হাসপাতালে ভর্তি করা হয়। তিনি ভর্তি হয়েছিলেন চিকিৎসক সংযুক্তা সাহার অধীনে, কিন্তু চিকিৎসক সংযুক্তা তখন দেশের বাইরে ছিলেন। বিষয়টি রোগী বা স্বজনদের জানানো হয়নি। অন্য চিকিৎসকরা আঁখির স্বাভাবিক প্রসব করাতে ব্যর্থ হয়ে অস্ত্রোপচার করেন। ওই সময় নবজাতকের মৃত্যু হয়। সংকটাপন্ন হয়ে পড়েন আঁখিও।


সর্বশেষ সংবাদ