বাসায় তেলাপোকা মারার ওষুধ প্রয়োগ, অসুস্থ হয়ে স্কুলপড়ুয়া দুই ভাইয়ের মৃত্যু

বাবা-মা‘র সাথে শাহিল মোবারত জায়ান ও  শায়েন মোবারত জাহিন
বাবা-মা‘র সাথে শাহিল মোবারত জায়ান ও শায়েন মোবারত জাহিন  © সংগৃহীত

বাসায় তেলাপোকা মারার ওষুধ দেওয়ার পর অসুস্থ হয়ে স্কুলপড়ুয়া দুই ভাইয়ের মৃত্যু হয়েছে। রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার একটি বাসায় এ ঘটনা ঘটেছে। ওষুধের বিষক্রিয়ায় তাদের মৃত্যু হয়েছে বলে ধারণা করলেও ময়নাতদন্তের কথা বলছে পুলিশ। তবে এই দম্পতির একমাত্র মেয়েটি সুস্থ আছে।

মারা যাওয়া স্কুল শিক্ষার্থীরা হলেন, শাহিল মোবারত জায়ান (৯) ও তার বড় ভাই শায়েন মোবারত জাহিনের (১৫)। তারা মোবারক হোসেন (তুষার) ও শারমিন জাহান (লিমা) দম্পতির সন্তান। মোবারক হোসেনের গ্রামের বাড়ি কুমিল্লা জেলার মুরাদনগরে। তিনি ঢাকা রয়েল ক্লাব লিমিটেডের (উত্তরা) প্রতিষ্ঠাতা সভাপতি। 

স্থানীয়রা জানিয়েছেন, মোবারক হোসেন ও শারমিন জাহান দম্পতি ওই দুই ছেলে এবং এক মেয়েকে নিয়ে ওই ফ্ল্যাটে থাকতেন। তেলাপোকার উৎপাত থেকে বাঁচতে গত শুক্রবার একটি প্রতিষ্ঠানের কর্মীদের বাসায় ডেকে আনেন তারা। পরে তারা বাসায় তেলাপোকা মারার ওষুধ স্প্রে করে যাওয়ার সময় বলে যান, ছয় ঘণ্টা যেন বাসায় না ঢোকেন। পরে পুরো বাসা পরিষ্কার করে বাসায় বাস করতে বলেছিলেন তাঁরা। কিন্তু তারা তা না করে ছয় ঘণ্টা বাইরে থেকে বাসায় ফিরে আসেন। পরদিন সকালে ঘুম থেকে উঠে অসুস্থ হয়ে পড়ে দুই ভাই। পরে রোববার ভোরে তাদেরকে গুলশানের একটি বেসরকারি হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা–নিরীক্ষা করে শাহিলকে মৃত ঘোষণা করেন। চিকিৎসাধীন অবস্থায় রাতে শায়েনও মারা যায়। 

পারিবারের সাথে কথা বলে জানা গেছে, শায়েন গতকাল বিকেলের দিকে গুরুতর অসুস্থ হয়ে পড়ে। তখন তাকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত ১০টার দিকে তার মৃত্যু হয়। চিকিৎসকেরা পরীক্ষা–নিরীক্ষা করে দেখেছেন, ওষুধের বিষক্রিয়ায় দুই ভাইয়ের পাকস্থলীসহ শরীরের বিভিন্ন অংশ আক্রান্ত হয়েছিল। 

এ বিষয়ে ভাটারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ বি এম আসাদুজ্জামান বলেন,  তেলাপোকা মারার ওষুধ থেকে বিষক্রিয়া হয়ে দুই ভাইয়ের মৃত্যু হয়েছে, এটা আমরা প্রাথমিকভাবে জানতে পেরেছি। এরপরও তাদের মরদেহের ময়নাতদন্ত করা হচ্ছে।


সর্বশেষ সংবাদ