সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব গাজীপুরে প্রমাণিত: কাদের

  © টিডিসি ফটো

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে দলীয় প্রার্থী হারলেও ‘গণতন্ত্রের বিজয় হয়েছে’ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেছেন, আওয়ামী লীগের প্রার্থী হারার চেয়েও বড় কথা হল গণতন্ত্র জয়লাভ করেছে। প্রমাণিত হয়েছে বর্তমান সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করা সম্ভব।

শুক্রবার (২৬ মে) বিকালে ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ের আওয়ামী কার্যালয়ের সামনে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, গাজীপুর সিটি নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী বিজয়ী হলে দেশের মানুষ যতোটা খুশি হতেন, তার চেয়ে বেশি খুশি হয়েছেন ফ্রি অ্যান্ড ফেয়ার নির্বাচন হওয়ায়। এ জন্য নির্বাচন কমিশনকে ধন্যবাদ জানাই, জনগনকে ধন্যবাদ জানাই এবং বিজয়ী প্রার্থীকে অভিনন্দন জানাই।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, এই নির্বাচনে একটা বিষয় পরিষ্কার হয়েছে। বিএনপি এতদিন মিথ্যাচার করে আসছে। এই সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়; সেটি মিথ্যা প্রমাণিত হয়েছে। গণতন্ত্র জয়লাভ করেছে।

বিএনপিসহ বিরোধী রাজনৈতিক দলগুলোর সরকার পতনের আন্দোলন কর্মসূচি ও আক্রমণাত্মক বক্তব্যের দিকে ইঙ্গিত করে তিনি বলেন, দেশের একটি মহল দিন রাত শেখ হাসিনার দুর্নাম করে বেড়ায়। তারা শেখ হাসিনাকে হত্যার হুমকি দেয়। শেখ হাসিনা বলেছেন সহ্য করতে।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফীর সভাপতিত্বে সমাবেশ সঞ্চালনা করেন দলের সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির।

প্রসঙ্গত, বৃহস্পতিবার গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আজমত উল্লা খানকে পরাজিত করে নগরমাতা হয়েছেন সাবেক মেয়র জাহাঙ্গীর আলেমের মা স্বতন্ত্র প্রার্থী জায়েদা খাতুন। ৪৮০টি কেন্দ্রের ফলাফলে জায়েদা খাতুন (টেবিল ঘড়ি) পেয়েছেন দুই লাখ ৩৮ হাজার ৯৩৪ ভোট। আর নৌকার প্রার্থী আজমত উল্লা খান পেয়েছেন ২ লাখ ২২ হাজার ৭৩৭ ভোট।


সর্বশেষ সংবাদ