আমাদের শিক্ষার্থীরা অত্যন্ত মেধাবী তাদেরকে সুযোগ করে দিতে হবে: শিক্ষামন্ত্রী

ডা. দীপু মনি
ডা. দীপু মনি  © টিডিসি ফটো

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, আমাদের শিক্ষার্থীরা অত্যন্ত মেধাবী তাদেরকে সুযোগ করে দিতে হবে। শনিবার (২০ মে)  দুপুরে চাঁদপুরের পুরাণবাজার ডিগ্রী কলেজে চতুর্থ শিল্প বিপ্লব সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে স্টিম শিক্ষা ও প্রশিক্ষণ এর সমাপনী অনুষ্ঠান তিনি এ কথা বলেন।

ডা. দীপু মনি বলেন, পেশাগত জীবনে সফলতার জন্য প্রশিক্ষণের বিকল্প নেই। এ ধরনের প্রশিক্ষণ মেধাবী শিক্ষার্থীকে আরো দক্ষ করে গড়ে তুলতে বলিষ্ঠ ভূমিকা রাখবে।

শিক্ষামন্ত্রী বলেন,  আমাদের এই চাঁদপুর সারাদেশে এবং বিশ্বে সম্মানের একটা জায়গা হবে। যেখানে নদীভাঙ্গনের ভয় থাকবে না। শিক্ষায়,  বিজ্ঞানে, ক্রীড়া সংস্কৃতিতে,  চিকিৎসায় আমরা এগিয়ে যাব। তেমন চাঁদপুর  গড়ার জন্য গত পনেরটি বছর আমি আমার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। আগামী দিনেও আরো অনেক কিছু করবার আছে। আপনাদের। আপনাদের অব্যাহত সমর্থন যদি থাকে তাহলে আগামী দিনেও ইনশাল্লাহ আপনাদের সকল স্বপ্ন পূরণে আমি আমার মেধা মনন সমস্ত শক্তির শ্রম সবকিছু দিয়ে আপনাদের জন্য কাজ করে যাবে। এ প্রতিশ্রুতি ব্যক্ত করছি।

কলেজ গভর্নিং বডির সভাপতি ডা. জাওয়াদুর রহিম ওয়াদুদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন
সিও আইটেসারেক্ট টেকনোলজিস মো. আবদুল হামিদ ও অধ্যক্ষ কলেজ অধ্যক্ষ রতন কুমার মজুমদার। প্রশিক্ষণে অংশ নেয়া শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন লুৎফর রহমান নিরব।

অনুষ্ঠানে প্রশিক্ষণার্থীদের তৈরি করা প্রজেক্ট পরিদর্শন হয়। পরে শিক্ষা মন্ত্রী মেধাবী শিক্ষার্থীদের হাতে শুভেচ্ছা উপহারসহ প্রশিক্ষণের সনদ তুলে দেন। এর আগে মন্ত্রী পুরান বাজার ডিগ্রী কলেজের স্মার্ট বাংলাদেশ স্মার্ট ক্যাম্পাস ও ভিশন ২০৪১, আল আমিন মডেল স্কুলের রিভলিউশন  ইন্ডাস্ট্রিয়াল অটোমেশন ও মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থীদের তৈরি করা স্মার্ট লাইভ স্ট্রাকচার  প্রজেক্ট পরিদর্শন করেন।

এই তিনটি শিক্ষা প্রতিষ্ঠানের দশজন করে ত্রিশজন মেধাবী শিক্ষার্থী তিন মাসের বিজ্ঞান ও প্রযুক্তির উপর উন্নত  এই প্রশিক্ষণ গ্রহণ করেন। সারা দেশের মধ্যে এই ধরনের প্রশিক্ষণ এই প্রথম চাঁদপুরে অনুষ্ঠিত হলো। পরবর্তীতে দেশের অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠান এমনকি ইউনিয়ন পর্যায়ে স্কুলগুলোতে উদ্যোগ নেওয়া হতে পারে বলে অনুষ্ঠানে জানানো হয়।

এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক কামরুল ইসলাম, পুলিশ সুপার মো. মিলন মাহমুদ বিপিএম-বার,চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল,  কলেজ গর্ভনিং বডির সহ সভাপতি ও চাঁদপুর চেম্বার অব কমার্সের সভাপতি জাহাঙ্গীর আখন্দ সেলিম, চাঁদপুর সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মাসুদুর রহমান।

এছাড়াও অনুষ্ঠানে  কলেজ গভর্নিং বডি সদস্যবৃন্দ, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধি, শিক্ষক ও শিক্ষার্থী বৃন্দ সহ প্রশিক্ষণ সংশ্লিষ্টরা  উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ