তিনটি পেজ হারিয়ে নিঃস্ব স্বপনের পাশে আবরারুল হক আসিফ

স্বপন আহমেদ ও আবরারুল হক আসিফ
স্বপন আহমেদ ও আবরারুল হক আসিফ  © সংগৃহীত

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের তিনটি পেজ হারিয়ে অনেকটা নিঃস্ব হয়ে পড়া ইউটিউবার স্বপন আহমেদের পাশে দাড়িয়েছেন আলোচিত ধর্মীয় বক্তা আবরারুল হক আসিফ। স্বপনের এমন দুঃসময়ে নিয়ে নিজের ফেসবুক পেজে দেওয়া এক স্ট্যাটাসে আসিফ তার পক্ষে অবস্থান জানিয়েছেন। তার (স্বপন) খারাপ সময়ে তিনি (আসিফ) জানিয়েছেন সমবেদনাও।

আসিফ নিজের ফেসবুকে লিখেছেন, স্বপন আহমেদ নামের একজন প্রিয় ইউটিউবার ভাই, উনার পেজ হ্যাক হয়েছে বলে অবগত হলাম। বিষয়টি শুনে অত্যান্ত কষ্ট পেলাম। আবার তার এই কষ্ট নিয়ে অনেকেই তাকে হাসি-তামাশা করছেন, গজব বলে চালিয়ে দিচ্ছেন, যা মোটেও ইসলাম সাপোর্ট করে না।

তিনি লিখেন, কাউকে ভুল ধরে দূরে ঠেলে দেবেন না। ভালো গুণ দেখে বুকে টেনে নিন। কেউ আপনার নামে মিথ্যচার করলে, আপনি তার বিষয়ে ভালো কিছু প্রচার করুন। আমি আসিফ, কখনো কারো ব্যাপারে মন ছোট করে চলি না। সবার জন্য মন ভরা ভালোবাসা আছে আমার, সে যেই লাইনেরই হোক না কেন! তার পেজ খুব দ্রুত ফিরে আসুক, সে আবার ফিরে আসুক ফেসবুকে ভালো কাজে।

আরও পড়ুন: নিজের তিনটি পেজ হারিয়ে নিঃস্ব স্বপন আহমেদ

স্বপন শুরুর দিকে ভিএফএক্স এবং ওয়েব ডিজাইনের কাজ করতেন। তারপর গ্রিনস্ক্রিনে ধারণ করা দৃশ্যের ব্যাকগ্রাউন্ড পরিবর্তনের কাজ শেখার মাধ্যমে ২০১৯ সাল থেকে পুরোদমে ইউটিউবিং শুরু করেন। স্বপনের প্রতিটি ভিডিও অল্পসময়ে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। তবে সম্প্রতি এখন তিনি ধর্মীয় ও প্রতিবাদী কনটেন্টে বেশি মনোযোগ দিয়েছেন।

পাশাপাশি তিনি রোস্টিং নামে ফেসবুক ইউটিউবে কনটেন্ট বানাতেন। এ প্রোগ্রামে তিনি একে একে বিদ্যানন্দ, তাওহীদ আফ্রিদি, গিয়াস উদ্দিন তাহেরী, মাজহারুল ইসলাম মাজহারীকে নিয়ে রোস্টিং কনটেন্ট তৈরি করেছেন। এমনকি এ প্রোগ্রামে স্বপনের ছাড়া পাননি আলোচিত ধর্মীয় বক্তা আবরারুল হক আসিফও। তাকে নিয়ে স্বপন একাধিক রোস্টিং কনটেন্ট বানিয়েছেন। 

স্বপনের হারানো তিনটি পেজ হলো- তার অফিসিয়াল ফেসবুক পেজ ‘স্বপন আহমেদ’ (২৫ লাখ ফলোয়ার), ‘স্বপন আহমেদ ফ্যান্স’ (৫ লাখ ফলোয়ার), ‘একটা গ্যামিং প্যাজ’ (২ লাখ ফলোয়ার)।

এর আগে গেল শুক্রবার (২১ এপ্রিল) হ্যাকিংয়ের কবল থেকে বেঁচে যাওয়া নিজের একমাত্র প্রোফাইল থেকে স্বপনএক পোস্টে লিখেছেন, ‘‘হয়তো আমার আইডি থেকে এটাই শেষ পোস্ট হতে পারে। আমার কথাগুলো হয়তো আপনাদের কাছে আর নাও পৌঁছাতে পারে।’’ কনটেন্ট ক্রিয়েটর এবং ইউটিউবারদের উপদেশ তিনি লিখেন, ভাই! যে কম্পিউটারে তোমার ইউটিউব ও ফেসবুক লগইন করা আছে, সেই পিসিতে ভুলেও কোন অ্যাপ্স ডাউনলোড কইরো না।


সর্বশেষ সংবাদ