১০ জনের মরদেহ মিলেছে কোল্ড স্টোরেজে, বাধা ছিল হাত-পা

ট্রলার থেকে লাশ উদ্ধার করা হচ্ছে
ট্রলার থেকে লাশ উদ্ধার করা হচ্ছে  © সংগৃহীত

কক্সবাজারের নাজিরারটেক সমুদ্র উপকূলে ভাসমান ট্রলারের কোল্ড স্টোরেজের ভেতর থেকে ১০ জনের অর্ধগলিত মরদেহ উদ্ধার করা হয়েছে। তাদের সকলেরই হাত-পা বাধা ছিল।

রোববার (২৩ এপ্রিল) বিকেল সাড়ে ৩টার দিকে মরদেহগুলো উদ্ধার করে ফায়াস সার্ভিস ও পুলিশ। 

উদ্ধার ১০ মরদেহের মধ্যে এখন পর্যন্ত একজনকে শনাক্ত করা সম্ভব হয়েছে, তার নাম ফয়সাল (১৭)। তিনি মহেশখালী উপজেলার শাপলাপুর এলাকার বাসিন্দা মোহাম্মদ আলীর ছেলে।

স্থানীয়রা সূত্রে জানা গেছে, গভীর সাগরের কুতুবদিয়া চ্যানেলে ফিশিং বোটটির কিছু অংশ ডুবে ছিল। পরে অপর একটি ট্রলার ওই ফিশিং বোটটিকে বিশেষ ব্যবস্থায় টেনে শনিবার সন্ধ্যায় নাজিরারটেকে নিয়ে আসে। ভাটার পর রোববার সকালে কোল্ড স্টোর দেখতে গিয়ে মানুষের হাত-পা দেখা যায়। তখনই পুলিশকে খবর দেওয়া হয়। এরপর ফায়ার সার্ভিস কর্মীদের সহযোগিতায় মরদেহগুলো উদ্ধার শুরু হয়। বিকেল ৩টা পর্যন্ত ১০ জনের মরদেহ বের করা সম্ভব হয়েছে। মরদেহগুলো অর্ধগলিত হওয়ায় কাউকে ভালোভাবে চেনা যাচ্ছে না। তবে অনেকের হাত-পা রশি দিয়ে বাঁধা ছিল।

কক্সবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকারিয়া জানান, স্থানীয়দের মাধ্যমে প্রথমে আমরা খবর পাই। পরে পুলিশ নিয়ে ঘটনাস্থলে যাই। দেখতে পাই একটি ট্রলার। ট্রলারটির যেখানে মাছ সংরক্ষণের জন্য বরফের বক্স ছিল, সেই বক্সটি ভেঙে দেখা যায় হাত-পা বাঁধা মরদেহ। মরদেহগুলো প্রায় অর্ধগলিত। 

এ বিষয়ে কক্সবাজারের পুলিশ সুপার মাহফুজুর রহমান বলেন,  ট্রলারটি কোথা থেকে এসেছে সেটা এখনো জানা যায়নি। ময়নাতদন্তের পর মৃত্যুর কারণ জানতে পারব। আপাতত কিছু বলা যাচ্ছে না। 


সর্বশেষ সংবাদ