পদ্মাসেতুতে সেলফি, লেন পরিবর্তন: ৯ মোটরসাইকেলকে ২৭ হাজার টাকা জরিমানা

ট্রাফিক আইন লঙ্ঘন করায় এক মোটরসাইকেলচালককে জরিমানা করছে পুলিশ
ট্রাফিক আইন লঙ্ঘন করায় এক মোটরসাইকেলচালককে জরিমানা করছে পুলিশ   © টিডিসি ফটো

পদ্মা সেতুতে দাঁড়িয়ে সেলফি তোলা, লেন পরিবর্তনসহ নানা অপরাধে ৯ মোটরসাইকেলচালককে ২৭ হাজার টাকা জরিমানা করছে ট্রাফিক পুলিশ। শুক্রবার (২১ এপ্রিল) সকাল নয়টা থেকে বেলা দুইটা পর্যন্ত পদ্মা সেতুর জাজিরা এলাকায় পদ্মা সেতুতে চলাচলের নিয়ম ভাঙার অপরাধে মোটরসাইকেল চালকদের এ জরিমানা করা হয়।

মুন্সিগঞ্জ ট্রাফিক পুলিশ পরিদর্শক (টিআই) মো. বজলুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, সেতুতে দাঁড়ানো, ছবি তোলা ও লেন পরিবর্তন না করার বিষয়ে নির্দেশনা ছিল। আজ শুক্রবার সকাল থেকে ট্রাফিক পুলিশ সড়কে শৃঙ্খলা ও নিরাপত্তা নিশ্চিতের জন্য সেতুতে কাজ করছে। ওই ৯ ব্যক্তির মধ্যে কেউ কেউ নিয়ম না মেনে সেতুর বিভিন্ন স্থানে মোটরসাইকেল থামিয়ে সেতুতে ছবি তুলছিলেন। আবার কেউ কেউ নির্ধারিত লেন অতিক্রম করে অন্য যানবাহন চলার লেনে চলে যান। পরে ওই চালকদের সড়ক পরিবহন আইনে ৩ হাজার টাকা করে মোট ২৭ হাজার টাকা জরিমানা করা হয়।

আরো পড়ুন: ইউরোপের সর্ববৃহৎ ঈদ জামাত পর্তুগালে

জরিমানা দেয়া একাধিক ব্যক্তির সাথে কথা বলা হলে তারা জানান, জরিমানা দিতে হলেও সরকার পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলের অনুমতি দেয়ায় তারা খুশি। এসময় নিজেদের নিরাপত্তার স্বার্থেই সড়কের আইন মেনে চলা প্রয়োজন বলেও মন্তব্য করেন তারা। এছাড়া বেশ কয়েকজন লেন নির্বাচনের ক্ষেত্রে ভুল বোঝাবুঝিকেও ভুল লেনে প্রবেশের কারণ হিসেবে উল্লেখ করেন।

মুন্সিগঞ্জের পুলিশ সুপার মাহফুজুর রহমান আল মামুন বলেন, প্রতিটি মহাসড়কে সব ধরনের যানবাহন জন্য নির্দিষ্ট লেন আছে। কেউ যদি সেই লেন পরিবর্তন করে, তাহলে সেটা অপরাধ। অনুমতি নেই, এমন জায়গায় গাড়ি পার্কিং করে ছবি তোলা, সেটাও অপরাধ। সেতুতে মোটরসাইকেল চলাচলের নিয়ম ঠিক রাখতে সেতুর সচিব মহোদয়ের সঙ্গে পরামর্শ করে এসব জরিমানা করা হয়েছে। পুলিশ পদ্মা সেতুর ওপরে ও নিচে টহল দিচ্ছে। যাঁরা নিয়মের ব্যত্যয় করবেন, তাঁদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


সর্বশেষ সংবাদ