বঙ্গবাজারের ব্যবসায়ীদের পাশে তাসরিফ, করে দেবেন ঈদের বাজার

বঙ্গবাজারের ব্যবসায়ীদের পাশে তাসরিফ
বঙ্গবাজারের ব্যবসায়ীদের পাশে তাসরিফ  © সংগৃহীত

বিপদগ্রস্থ মানুষের পাশে দাড়াতে সবসময়ই এগিয়ে আসেন তরুণ সংগীতশিল্পী তাসরিফ খান। তবে তিনি ব্যাপক পরিচিতি পান ২০২২ সালে সিলেটের বন্যাদুর্গত বিপর্যস্ত মানুষদের জন্য আর্থিক সহায়তা চেয়ে ফেসবুকে লাইভ করে। সম্প্রতি নামাজ পড়তে গিয়ে অটোরিকশা হারানো প্রতিবন্ধী রশিদের পাশেও দাঁড়িয়েছেন তরুণ সঙ্গীতশিল্পী। তাসরিফ স্কোয়াডের পক্ষ থেকে তাকে একটি অটোরিকশা কিনে দেয়া হয়েছে। এবার বঙ্গবাজারের অগ্নিকাণ্ডের ঘটনায় নিঃস্ব পরিবারের পাশে থাকার উদ্যোগের কথা জানালেন তাশরিফ। আগুনের ঘটনায় যেসব পরিবার নিঃস্ব হয়ে গেছে, সবার সহযোগিতা নিয়ে তাদের পাশে দাঁড়াতে চান তিনি।

মঙ্গলবার (৩ এপ্রিল) রাত সাড়ে ১০টার দিকে এক ফেসবুকে লাইভে এসে উদ্যোগের কথা জানান তাসরিফ। 

লাইভে তিনি জানান, বঙ্গবাজারের অগ্নিকাণ্ডের ঘটনায় যেসব পরিবার একদমই নিঃস্ব হয়ে গেছেন, তাদের একটা তালিকা করে যতটুকু পারা যায় সাহায্য করবেন। এ জন্য সবার সহযোগিতা দরকার। সবার সহযোগিতা কামনা করে তিনি বলেন, বড় আকারে না হলেও এক হাজার পরিবারকে অন্তত ঈদের বাজারও করে দিতে চাই। 

লাইভটি শুরু আগে এর ক্যাপশনে তিনি লেখেন, ‘বঙ্গবাজারের ভয়াবহ অগ্নিকাণ্ডে যেসব পরিবার নিঃস্ব হয়ে গেছে, আমরা তাদের পাশে দাঁড়াতে চাই। ওরা আমাদেরই মানুষ। তাদের ক্ষতির তুলনায় হয়ত অনেক বড় কিছু আমরা করতে পারবো না, তবে যতটুকুই সম্ভব ততটুকু তো করতে পারি। সবাই যার যার যায়গা থেকে এগিয়ে আসলে মানুষ গুলোর কিছুটা হলেও উপকার হবে হয়ত।’

আমরা সর্বস্ব হারানো ছোট ব্যাবসায়ীদের খুঁজে বের করে তাদের কাছে পর্যাপ্ত পরিমাণে আর্থিক সয়াহতা পৌছে দিতে চাই যেন তারা আবার ঘুরে দাড়াতে পারে। অনেক মানুষকে অল্প করে না দিয়ে বরং অল্প মানুষকে যদি বেশি করে সয়াহতা পৌঁছে দিতে পারি সেটা হয়তো উত্তম হবে। আপনাদের পরামর্শ প্রয়োজন। কমেন্ট বক্সে জানাবেন।

আরও পড়ুন: নিঃস্ব ব্যবসায়ীদের পাশে সাকিব-তাসকিনরা

আমি আমার সর্বোচ্চ চেষ্টা করবো। আপনারা প্লিজ পাশে থাইকেন যে যার সাধ্যমতো।

সাহায্য পাঠানোর মাধ্যম
bKash Merchant/Payment:
01717262055 
counter: 1
(পেমেন্ট অপশনে যেয়ে পাঠানো লাগবে)

bKash Personal: 
01301085383
01677381886

Nagad Personal:
01764260009 

Rocket Personal:
013010853832 

Bank:
Dutch Bangla Bank Limited
Name: Tanjeeb Khan
A/C: 7017510061059 
Route: 090263136
Branch: Mirpur Circle 10

এদিকে, মঙ্গলবার (৪ এপ্রিল) সকালে লাগা এই আগুন এক পর্যায়ে ছড়িয়ে পড়ে বঙ্গ ইসলামীয়া সুপার মার্কেটে। আগুনে পুড়ে যায় মার্কেটের প্রায় সব দোকানের মালামাল। রাজধানীর বঙ্গবাজারে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় নিঃস্ব হয়ে পড়েছেন হাজার হাজার ব্যবসায়ী। আসন্ন ঈদ-উল-ফিতরকে কেন্দ্র করে দোকান, গোডাউনে কোটি কোটি টাকার মালামাল তুলেছিলেন বঙ্গবাজারের ব্যবসায়ীরা। 

মাত্র সাড়ে ৬ ঘণ্টার আগুনে পুড়ে ছাই হয়ে গেছে রাজধানীর বঙ্গবাজার মার্কেট। এ ঘটনায় মার্কেটটির প্রায় ৫ হাজার দোকান ক্ষতিগ্রস্ত হয়েছে। কয়েক হাজার ব্যবসায়ী সব হারিয়ে নিঃস্ব হয়ে পড়েছেন। আর এসব মার্কেটে কর্মরত অর্ধ লাখ কর্মচারী বেকার হয়ে পড়ার এবং বেতন না পাওয়ার আশঙ্কায় রয়েছেন। ব্যবসায়ী ও দোকানকর্মীদের কাউকে কাউকে মরিয়া হয়ে মালামাল সরিয়ে নেওয়ার চেষ্টা করতে দেখা যায়। কাঁদছিলেন তাদের অনেকেই।