বাতাসে ছড়িয়ে পড়ছে আগুন, ঢাবির হল থেকে নেওয়া হচ্ছে পানি

বাতাসে ছড়িয়ে পড়ছে বঙ্গবাজারের আগুন
বাতাসে ছড়িয়ে পড়ছে বঙ্গবাজারের আগুন  © সংগৃহীত

ভয়াবহ আগুনে জ্বলছে পুরো বঙ্গবাজার। আগুন এখনও বাড়ছে। ঘটনাস্থলে আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ৪৭টি ইউনিট। ফায়ার সার্ভিসের সদস্যরা মার্কেটের চার দিক থেকে আগুন নিয়ন্ত্রণে কাজ করছে। তবে বাতাসের কারণে আগুন ছড়িয়ে পড়ছে।সেখানে ফায়ার সার্ভিসের প্রায় অর্ধশত ইউনিট কাজ করছে। এছাড়া যোগ দিয়েছে সেনা ও নৌবাহিনী। ভয়াবহ এই আগুন নেভাতে পানির সংকটে পড়েছে কর্মীরা। দ্রুত সেই সমস্যা সমাধানে বঙ্গবাজারের পার্শ্ববর্তী ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহিদুল্লাহ হলের পুকুর থেকে নেওয়া হচ্ছে পানি।

মঙ্গলবার (৪ এপ্রিল) সকাল সোয়া ৬টার দিকে আগুন লাগার খবর পায় ফায়ার সার্ভিস। আর ৬টা ২০ মিনিটে ঘটনাস্থলে পৌঁছায়। ফায়ার সার্ভিসের ঠিক বিপরীত পাশেই বঙ্গবাজারে আগুন লাগার ঘটনা ঘটেছে।

ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, সকাল সোয়া ৬টার দিকে বঙ্গবাজারে আগুন লাগার খবর পেয়েছি। আমাদের একের পর এক ইউনিট ঘটনাস্থলে যাচ্ছে।

dhakapost

হলের নিরাপত্তা বলেন, সাড়ে ৬টা থেকে সাতটি পাইপ লাগিয়ে পুকুর থেকে পানি নিচ্ছে ফায়ার সার্ভিস। আগুন নিয়ন্ত্রণের জন্য ফায়ারের লোকজন আমাদের কাছে আসে পানির জন্য। পরে আমরা হলের গেট খুলে দেই। তারা তখন থেকে সাতটি পাইপ লাগিয়ে পুকুর থেকে পানি নিচ্ছে।

সরেজমিনে দেখা যায়, আগুনের কারণে ধোঁয়ার কুণ্ডলীতে ছেয়ে গেছে বঙ্গবাজারের আকাশ। ভয়াবহ এ আগুনের কারণে প্রচণ্ড তাপ অনুভূত হচ্ছে। সময়ের সঙ্গে সঙ্গে আগুনের তীব্রতা বাড়ছে।

স্থানীয় ব্যবসায়ীরা জানিয়েছেন, সেখানে ৪ থেকে ৫ হাজার দোকান রয়েছে। পুরো বঙ্গবাজারে জ্বলছে। ভয়াবহ আগুনের লেলিহান শিখা এখনও অনেকটা নিয়ন্ত্রণহীন। চারপাশে আহাজারি করছেন ব্যবসায়ীরা।

নিয়ন্ত্রণহীন আগুন: ঢাবির পুুকুর থেকে নেওয়া হচ্ছে পানি

আহাজারি করা একজন বলেন,আমি শুনছি পৌঁনে ছয়টার দিকে। তখন অল্প একটু আগুন ছিল। এখন বাড়তে বাড়তে এই অবস্থায় এসেছে। আমার দুটো দোকান। সেখানে ১৭ লাখ টাকা মালামাল ছিল। এখন কিছুই নেই। সব একেবারে পুড়ে গেছে।


সর্বশেষ সংবাদ