গুলিস্তান বিস্ফোরণ: নিখোঁজ একজনের মরদেহ উদ্ধার

গুলিস্তান বিস্ফোরণ: নিখোঁজ একজনের মরদেহ উদ্ধার
গুলিস্তান বিস্ফোরণ: নিখোঁজ একজনের মরদেহ উদ্ধার  © সংগৃহীত

রাজধানীর গুলিস্তানের সিদ্দিক বাজার এলাকার একটি ভবনে বিস্ফোরণের ঘটনায় নিখোঁজ একজনের মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। এ নিয়ে বিস্ফোরণের ঘটনায় ২২ জনের মৃত্যু হলো।

বৃহস্পতিবার (৯ মার্চ) বেলা সাড়ে ১১টার দিকে বেজমেন্টের সামনের এক পাশে এই মরদেহ উদ্ধার করা হয়। সংস্থাটির উপ-প‌রিচালক (ঢাকা) দিনম‌নি শর্মা মরদেহ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন।

ফায়ার সার্ভিস জানায়, দুপুর সাড়ে ১১টার দিকে ভবনটির বেজমেন্টে থেকে একজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। তাৎক্ষণিকভাবে ওই ব্যক্তির নাম-পরিচয় শনাক্ত করা যায়নি।

এর আগে বুধবার সকালে কোনো ভারী যন্ত্রপাতি ছাড়াই ক্ষতিগ্রস্ত ভবনে তৃতীয় দিনের মতো উদ্ধার কার্যক্রম শুরু করেন ফায়ার সার্ভিসের কর্মীরা।

আরও পড়ুন: এইচএসসির খাতা চ্যালেঞ্জের ফল কাল।

বিস্ফোরণে আহতদের চিকিৎসায় মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক। এছাড়া বিস্ফোরণে হতাহতের ঘটনায় অপমৃত্যু মামলা দায়ের করেছে পুলিশ। মঙ্গলবার (৭ মার্চ) সাধারণ ডায়েরি নথিভুক্তির পর বুধবার (৮ মার্চ) বংশাল থানায় এ অপমৃত্যুর মামলা হয়।

প্রসঙ্গত, মঙ্গলবার (৭ মার্চ) গুলিস্তানের সিদ্দিক বাজারে বিআরটিসি বাসস্ট্যান্ড কাউন্টারের পাশে একটি ভবনে বিস্ফোরণের ঘটনা ঘটে। বিকেল ৪টা ৫০ মিনিটে প্রথম বিস্ফোরণের খবর পায় ফায়ার সার্ভিস। এর সাত মিনিটের মাথায় ফায়ার সার্ভিসের প্রথম ইউনিট ঘটনাস্থলে পৌঁছে। বিস্ফোরণের ঘটনায় ফায়ার সার্ভিস ছাড়াও সেনাবাহিনী, র‌্যাব, পুলিশ, সিটিটিসি, বোম্ব ডিসপোজাল ইউনিট ও ডগ স্কোয়াড মোতায়েন করা হয়।


সর্বশেষ সংবাদ