মেডিকেল কলেজ প্রতিষ্ঠা করে শুধু ব্যবসা করলে চলবে না: রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ
রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ  © সংগৃহীত

মেডিকেল কলেজ প্রতিষ্ঠা করে শুধু ব্যবসা করলে চলবে না, মানুষকে সেবা দিতে হবে বলে মন্তব্য করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। বুধবার (১ মার্চ) কিশোরগঞ্জের করিমগঞ্জে রাষ্ট্রপতি আব্দুল হামিদ মেডিকেল কলেজে আয়োজিত এক অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।   

তিনি বলেছেন, শুধু অর্থ উপার্জন নয়, চিকিৎসকদের সেবার মনোভাব নিয়ে কাজ করতে হবে। মেডিকেল কলেজকে টাকা বানানোর যন্ত্রে পরিণত না করে মানুষ যাতে স্বল্প খরচে ও সহজে দ্রুত চিকিৎসা সেবা পায় তা নিশ্চিত করার আহ্বান জানান তিনি।

রাষ্ট্রপতি বলেন, শুধুমাত্র টাকা উপার্জন একটি শিক্ষাপ্রতিষ্ঠানের লক্ষ্য হতে পারে না। একটি শিক্ষাপ্রতিষ্ঠান পরিচালনা করতে যেটুকু অর্থের প্রয়োজন সেটুকু নিয়ে প্রতিষ্ঠানে লেখাপড়া ও চিকিৎসা সেবার মান যাতে ভালো হয় সেই লক্ষ্য থাকা উচিৎ। আবদুল হামিদ আশাবাদ ব্যক্ত করে বলেন, এ মেডিকেল কলেজের সুনাম অক্ষুণ্ন রাখতে শিক্ষক-কর্মচারীসহ সবাই নিরলস প্রচেষ্টা চালাবেন।

আরও পড়ুন: রেলওয়ের কমিটি থেকে সরে দাঁড়াচ্ছেন ঢাবির সেই রনি।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে মেডিকেল কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি রাষ্ট্রপতির স্ত্রী রাশিদা খানম এবং কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. আ ন ম নওশাদ খান বক্তব্য রাখেন। এ সময় কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এদিকে গতকাল রাতে রাষ্ট্রপতি আবদুল হামিদ কিশোরগঞ্জের মিঠামইনে মুক্তিযোদ্ধা আবদুল হক সরকারি কলেজ মাঠে সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন। এ সময় তাঁর পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

রাষ্ট্রপতি পাঁচ দিনের সফরে গত ২৭ ফেব্রুয়ারি পৈত্রিক বাড়িতে পৌঁছান। এদিকে মঙ্গলবার রাতে কিশোরগঞ্জের মিঠামইনে মুক্তিযোদ্ধা আব্দুল হক সরকারি কলেজ মাঠে সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন তিনি। এ সময় তার পরিবারের সদস্যরাও উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ