হাতে হারিকেন ধরিয়ে সরকারকে বিদায় দেওয়ার পালা: নুর

বিক্ষোভ সমাবেশে নুরুল হক নুর
বিক্ষোভ সমাবেশে নুরুল হক নুর  © সংগৃহীত

সরকার জনগণের সঙ্গে ধোঁকাবাজি করেছে। বিদ্যুৎ উৎপাদনে সরকার ব্যর্থ হয়ে জনগণের হাতে হারিকেন ধরিয়ে দিয়েছে। সরকারের হাতে হারিকেন ধরিয়ে বিদায় দেওয়ার পালা এখন বলে মন্তব্য করেছে গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর। শুক্রবার (৩ ফেব্রুয়ারি) বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে এ কথা বলেন তিনি।

নুর বলেন, এই সরকার এক মাসে দুইবার বিদ্যুতের দাম বাড়িয়ে জনগণের সঙ্গে ধোঁকাবাজি করছে। সরকার বাণিজ্যিক পর্যায়ে বিদ্যুতের মূল্য বাড়ানোর ফলে কলকারখানা, গার্মেন্টস এবং শিল্প প্রতিষ্ঠানের সব খরচ বেড়ে যাবে। পরে জনগণের ওপরেই এই ব্যয়ভার তারা চাপাবে।

সুষ্ঠু পরিবেশ থাকলে নির্বাচনে গণঅধিকার পরিষদ এককভাবে প্রার্থী দেবে জানিয়ে নুরুল হক নুর বলেন, এ নিয়ে বিভ্রান্ত হওয়ার সুযোগ নেই। আমরা গণতন্ত্র মঞ্চের সঙ্গে যেমন আছি, তেমনি বৃহৎ স্বার্থে আমরা অন্য সব বিরোধী দলগুলো নিয়ে বৃহৎ ঐক্য গড়ে তুলতে চাই।

আরও বলেন: শিক্ষামন্ত্রী নিজেই প্রতিহত হয়ে যাবেন: চরমোনাই পীর

তিনি আরও বলেন, গত ৩২ বছর দুটি দল দেশ চালিয়েছে, আপনারা কি বলতে পারবেন- কখনও তারা জনগণের জন্য কাজ করেছে?

সমাবেশে অন্যদের মধ্যে গণঅধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক মুহাম্মদ রাশেদ খান বলেন, আওয়ামী লীগের উন্নয়ন, হাতে হাতে হারিকেন। মাসে মাসে বিদ্যুৎ ও গ্যাসের দাম বাড়িয়ে মানুষের পকেট কাটছে অবৈধ সরকার। আইএমএফের কাছ থেকে ঋণ পেতে জনগণের ওপর এই জুলুম শুরু করেছে।

গণঅধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান খান ও সাইফুল্লাহ হায়দারের যৌথ সঞ্চালনায় সমাবেশে অন্যদের মধ্যে দলের যুগ্ম আহ্বায়ক ফারুক হাসান, সোহরাব হোসেন, আবু হানিফ, বিপ্লব কুমার পোদ্দার সহকারী আহ্বায়ক শামসুদ্দিন, যুগ্ম সদস্য সচিব আতাউল্লাহ, তারেক রহমান, মহানগর দক্ষিণের সদস্য সচিব ইসমাইল হোসেন, ছাত্র অধিকার পরিষদের সভাপতি বিন ইয়ামিন মোল্লা, যুব অধিকার পরিষদের সাধারণ সম্পাদক নাদিম হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ