মেট্রোগার্ল স্কুলে যায় মেট্রোরেলে চড়ে

মেট্রোরেলে যাতায়াতের নিয়মকানুন দেখুন ভিডিওতে

ভিডিও থেকে নেয়া
ভিডিও থেকে নেয়া  © সংগৃহীত

দেশের প্রথম মেট্রোরেল উদ্বোধন হতে যাচ্ছে আগামীকাল বুধবার (২৮ ডিসেম্বর)। এদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেলা ১১টায় এর উদ্বোধন করবেন। মেট্রোরেলের সর্বনিম্ন ভাড়া নির্ধারণ করা হয়েছে ২০ টাকা।

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) জানিয়েছে, শুরুতে উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত চলবে মেট্রোরেল। পৌনে ১২ কিলোমিটারের এই পথ পাড়ি দিতে মেট্রোরেলের সময় লাগবে ১০ মিনিট ১০ সেকেন্ড।

মেট্রোরেলে যাতায়াত সম্পর্কে ধারণা দিতে একটি তথ্যচিত্র প্রকাশ করেছে ডিএমটিসিএল কর্তৃপক্ষ। এই তথ্যচিত্র ভিডিও আকারে প্রকাশ করা হয়েছে  ডিএমটিসিএল এর ফেসবুক ও ইউটিউবে। ‘মেট্রোগার্ল স্কুলে যায় মেট্রোরেলে চড়ে’ শিরোনামে ভিডিওটিতে মেট্রোরেল স্টেশনে ও মেট্রোরেলের অভ্যন্তরে যাত্রীদের করণীয় এবং কী করা যাবে না তা স্পষ্ট করে বলা হয়েছে।


রাজধানীর আগারগাঁও মেট্রোরেল স্টেশনে আজ মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, আগামীকাল (বুধবার) বেলা ১১টা ১ মিনিটে উত্তরা স্টেশনে প্রধানমন্ত্রী মেট্রোরেল উদ্বোধন করবেন। সেখানে তিনি একটা তেঁতুলগাছ লাগাবেন। এরপর তিনি এমআরটি পাস (টিকিট) নিয়ে তৃতীয় তলায় গিয়ে ট্রেনে চড়ে আগারগাঁও আসবেন। সেই ট্রেনে ২০০ নির্দিষ্ট যাত্রী থাকবেন। কোনো হাফ পাস না থাকলেও এমআরটি পাস থাকলে যাত্রী ১০ শতাংশ ছাড় পাবেন।


সর্বশেষ সংবাদ