খণ্ড খণ্ড মিছিল নিয়ে গোলাপবাগে বিএনপি নেতাকর্মীরা

খণ্ড খণ্ড মিছিল নিয়ে গোলাপবাগে বিএনপি নেতাকর্মীরা
খণ্ড খণ্ড মিছিল নিয়ে গোলাপবাগে বিএনপি নেতাকর্মীরা  © সংগৃহীত

রাজধানীর গোলাপবাগে বিএনপির বিভাগীয় গণসমাবেশে খণ্ড খণ্ড মিছিল নিয়ে যোগ দিচ্ছেন দলটির নেতাকর্মীরা। আজ শনিবার (১০ ডিসেম্বর) সকাল ১১টায় সায়েদাবাদের সংলগ্ন গোলাপবাগ মাঠে দলটির এ গণসমাবেশ অনুষ্ঠিত হবে।

এর আগে, সারাদেশের মহানগরী ও শহরগুলোতে পর্যায়ক্রমে সমাবেশ করেছে বিএনপি। তবে ঢাকার সমাবেশ নিয়ে অনেক বাধা-বিপত্তির পরে অনুমতি মেলে দলটির। গোলাপবাগে ঢাকার বিভাগীয় গণসমাবেশের অনুমতি পাওয়ার পর থেকে আসতে শুরু করেন নেতাকর্মীরা। রাতেই মাঠ কানায় কানায় পূর্ণ হয়ে যায়।

মানিকগঞ্জ জেলা বিএনপির সভাপতি আফরোজা খান রিতা জানান, তার নেতৃত্বে ১৫ হাজার নেতাকর্মী মানিকগঞ্জ থেকে সমাবেশে আসছেন।এ সময় দেখা গেছে নেতাকর্মীদের কমলা রঙের ক্যাপ পরিয়ে সারা দেশ থেকে আসা নেতাকর্মীদের থেকে আলাদা করেছেন তাদের নেত্রী রিতা।

সকাল ৭টা নাগাদ বিএনপি নেতাকর্মীদের ঢেউ সমাবেশ স্থল থেকে টিটিপাড়া পুলিশ বক্স পর্যন্ত পৌঁছেছে। টিটিপাড়া পুলিশ বক্সের সামনে এপিবিএনের একটি টিম অবস্থান নিয়েছে।

আরও পড়ুন: রাতেই ভরে গেছে গোলাপবাগ মাঠ

প্রধান অতিথি মোশাররফ, উপদেষ্টা গয়েশ্বর

দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস গত বৃহস্পতিবার রাতে গ্রেপ্তার হওয়ার পর গতকাল সকালে স্থায়ী কমিটির জরুরি বৈঠক হয়। বৈঠকে সমাবেশের প্রধান উপদেষ্টা মির্জা আব্বাস গ্রেপ্তার হওয়ায় তার স্থলে স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় দায়িত্ব পালন করবেন বলে সিদ্ধান্ত নেওয়া হয়।

আর স্থায়ী কমিটির জ্যেষ্ঠ সদস্য হিসেবে খন্দকার মোশাররফ হোসেন প্রধান অতিথি থাকবেন বলে ঠিক করা হয়। তবে সমাবেশের আগে তাঁদের কেউ গ্রেপ্তার হলে জ্যেষ্ঠতার ক্রমানুসারে স্থায়ী কমিটির পরের সদস্য সমাবেশে প্রধান অতিথি হবেন।


সর্বশেষ সংবাদ