কলেজ-বিশ্ববিদ্যালয় শুধুমাত্র পাঠদানের মধ্যে সীমাবদ্ধ নয়: তথ্যমন্ত্রী

কলেজের রি-ইউনিয়ন ফেস্টে তথ্যমন্ত্রী
কলেজের রি-ইউনিয়ন ফেস্টে তথ্যমন্ত্রী  © সংগৃহীত

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, স্কুলের মহান শিক্ষকদের সান্নিধ্য যদি না পেতাম তাহলে আমি কখনও আজকের এই জায়গায় দাঁড়াতে পারতাম না। একইভাবে কলেজেরও কিছু শিক্ষকের কথা মনে পড়ে। বিশেষ করে সুমঙ্গল মুৎসুদ্দি স্যারের কথা। আরও অনেক শিক্ষক ছিল, যাদের সান্নিধ্য আমাদের জীবন গড়ার ক্ষেত্রে বড় ভূমিকা রেখেছেন। 

আজ শুক্রবার (২ ডিসেম্বর) দুপুরে চট্টগ্রাম সরকারি হাজী মুহাম্মদ মুহসীন কলেজের রি-ইউনিয়ন ফেস্টে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। চট্টগ্রামের নেভি কনভেনশন হলে রি-ইউনিয়ন ফেস্টের আয়োজন করে মুহসীন কলেজ অ্যালামনাই অ্যাসোসিয়েশন।

হাছান মাহমুদ বলেন, কলেজ কিংবা বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম শুধুমাত্র পাঠদানের মধ্যে সীমাবদ্ধ নয়। সেখানে একজন ছাত্রের বহুমুখী প্রতিভার বিকাশ ঘটে। অনেক কিছু শেখার জায়গা হচ্ছে কলেজ ও বিশ্ববিদ্যালয়।

আরও পড়ুন: ঢাবি এলাকায় নারীকে পিষে টেনে নিল সাবেক শিক্ষকের গাড়ি

সরকারি মুহসীন কলেজের প্রাক্তন ছাত্র ড. হাছান মাহমুদ আরও বলেন, মুহসীন কলেজ চট্টগ্রামের সেরা কলেজের মধ্যে একটি। ভবিষ্যতে অ্যালামনাই অ্যাসোসিয়েশন এমন কিছু কর্মসূচি রাখবে যেগুলো সমাজের তৃতীয় নয়ন খুলে দেবে। সমাজ হিতৈষী কাজ করার ক্ষেত্রে সুযোগ তৈরি করবে। বিশেষ করে, বর্তমান শিক্ষার্থীদের জীবন গড়ার ক্ষেত্রেও অ্যালামনাই অ্যাসোসিয়েশন ভূমিকা রাখবে। মুহসীন কলেজের প্রচুর অ্যালামনাই সমাজে প্রতিষ্ঠিত এবং বিত্তবানও আছে।’

অ্যাসোসিয়েশনের সভাপতি ও চট্টগ্রাম চেম্বারের সভাপতি মাহবুবুল আলমের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- একুশে পদকপ্রাপ্ত দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেক। অনুষ্ঠানে অ্যালামনাই সদস্যরা স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন।


সর্বশেষ সংবাদ