সিলেটে বিএনপি নেতা ইলিয়াস আলীর স্ত্রীর গাড়ীতে হামলা

গণসংযোগ করছেন তাহসিনা রুশদীর লুনা
গণসংযোগ করছেন তাহসিনা রুশদীর লুনা  © সংগৃহীত

সিলেটে বিএনপির গণসমাবেশের গণসংযোগে বিএনপি চেয়ারপারসনের ‍উপদেষ্টা ও দলটির ‘নিখোঁজ’ সাবেক সাংগঠনিক সম্পাদক এম ইলিয়াস আলীর স্ত্রী তাহসীনা রুশদীর লুনার গাড়িতে হামলা হয়েছে।

মঙ্গলবার বিকেলে গণসমাবেশ সামনে রেখে ওসমানীনগর উপজেলায় লিফলেট বিতরণকালে এ ঘটনা ঘটে। সেখানে তাহসীনার সঙ্গে থাকা ছাত্রদলের তিন নেতাকে আটক করে পুলিশ। আটক ব্যক্তিরা হলেন, ওসমানীনগর উপজেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক ফয়সল আহমদ, ছাত্রদলের নেতা নুরুল ইসলাম ও শাহেদ আহমদ।

বিএনপির নেতা-কর্মীরা অভিযোগ করেন, আজ বিকেলে উপজেলার গোয়ালাবাজারে তাহসীনা রুশদীর নেতৃত্বে গণসমাবেশের প্রচারণার অংশ হিসেবে লিফলেট বিতরণ কর্মসূচি শুরু হয়। কর্মসূচি শেষ হওয়ার পর বিকেল চারটার দিকে তাহসীনা রুশদীর তাঁর ব্যক্তিগত গাড়িতে ওঠেন। এ সময় ছাত্রলীগের স্থানীয় কিছু নেতা-কর্মী হামলা চালিয়ে তাঁর গাড়ির কাচ ভাঙচুর করেন। এ সময় বাধা দিতে গিয়ে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আবদুল্লাহ মিসবাহ আহত হন। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে তাহসীনার গাড়িচালক দ্রুত গাড়ি নিয়ে স্থান ত্যাগ করেন।

ইলিয়াস পত্নী তাহসিনা রুশদীর লুনা বলেন, ‘আমরা সমাবেশ সফলের জন্য বিভিন্ন এলাকায় প্রচারপত্র বিলি করে আসছিলাম। গোয়ালাবাজারে আসলে ছাত্রলীগ আমার গাড়িতে হামলা করেছে। সেখানে পুলিশ উপস্থিত ছিল। তারপর আমি গাড়ি নিয়ে ওখান থেকে চলে এসেছি।’

তবে হামলার অভিযোগ অস্বীকার করেছেন জেলা ছাত্রলীগের সভাপতি নাজমুল ইসলাম। তিনি বলেন, ‘ওসমানীনগরে ছাত্রলীগের কোনো কমিটি নেই। যত দূর শুনেছি, বিএনপির অভ্যন্তরীণ কোন্দলে অন্য আরেকটি পক্ষ তাহসীনা রুশদীর গাড়িতে হামলা চালিয়েছে। এ ঘটনার সঙ্গে ছাত্রলীগের কোনো কর্মীর সম্পৃক্ততা নেই। বিএনপি মিথ্যা অভিযোগ করছে।’

উপজেলায় বিশৃঙ্খলা সৃষ্টি করায় পুলিশ ৩জনকে আটক করেছে, তবে তাদের বিরুদ্ধে এখনো সুনির্দিষ্ট কোনো অভিযোগ দায়ের করা হয়নি এবং জিজ্ঞাসাবাদ বলে জানিয়েছেন ওসমানীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এমএ মাঈন উদ্দিন।

বিএনপির প্রচারাভিযানে পুলিশের বাধা দেয়ার বিষয়ে জানতে চাইলে পুলিশ কোনো বাধা দেয়নি বলেও জানান তিনি। আটককৃতরা কোন দলের কর্মী তাও তিনি জানেন না বলে জানিয়েছেন।


সর্বশেষ সংবাদ