পুলিশের পোশাকে টিকটক করায় ১৩ পুলিশ সদস্যের শাস্তি!  

পুলিশের পোশাক পরে আপত্তিকর টিকটক
পুলিশের পোশাক পরে আপত্তিকর টিকটক  © সংগৃহীত

পুলিশের আট নারী ও পাঁচ পুরুষ সদস্যের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়ার সুপারিশ করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ। পুলিশের পোশাক পরে আপত্তিকর টিকটক করার অভিযোগে এই সুপারিশ করে ডিএমপি। অভিযুক্তরা ডিএমপিতে থাকলেও তারা বর্তমানে বিভিন্ন জেলায় কর্মরত। 

গত ৬ অক্টোবর ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনারের পক্ষে উপপুলিশ কমিশনার (সদর দফতর ও প্রশাসন) আবদুল মোমেনের স্বাক্ষরিত এক আদেশে ১৩ জনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য সংশ্লিষ্ট জেলা পুলিশের কাছে চিঠি পাঠানো হয়েছে।

আরও পড়ুন: সাত কলেজে ভর্তির টাকা জমা দেওয়ার শেষ তারিখ আজ

আদেশে লেখা হয়, আপত্তিকর টিকটক করার কারণে পুলিশের ভাবমূর্তি ক্ষুণ্ন হওয়ার মতো অঙ্গভঙ্গি করে ভিডিও ধারণ করে তা টিকটক হিসেবে আপলোড করা হয়। এই আদেশের অনুলিপি কমান্ড্যান্ট, পুলিশ ট্রেনিং সেন্টার, মহেরা, টাঙ্গাইল/পুলিশ ট্রেনিং সেন্টার ও রংপুরে পাঠানো হয়েছে। কমান্ড্যান্ট আরআরএফ, চট্টগ্রাম, পিরোজপুর, টাঙ্গাইল, হবিগঞ্জ, নোয়াখালী, মাগুরা ও ঝালকাঠি পুলিশ সুপারদের কাছে ১৩ জনের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য চিঠি পাঠানো হয়েছে।

অভিযুক্ত পুলিশ সদস্যরা হলেন-আইরিন আক্তার (পিরোজপুর), আয়েশা বেগম (টাঙ্গাইল), সমাপ্তি ইসলাম (পিটিসি, রংপুর), আবু হানিফা নিপু (হবিগঞ্জ), রিপন চাকমা (আরআরএফ, চট্টগ্রাম), রিমন বড়ুয়া (আরআরএফ, চট্টগ্রাম), মো. রায়হান উদ্দিন (আরআরএফ, চট্টগ্রাম), কামরুন্নাহার আক্তার (নোয়াখালী), সাকিরা আক্তার (হবিগঞ্জ), শাহানা পারভীন শম্পা (মাগুরা), মোছা. রশনি ইয়ারা (পিটিসি, টাঙ্গাইল), রেজাউল করিম (আরআরএফ, চট্টগ্রাম) ও মো. আশিকুল হক (ঝালকাঠি)।

আদেশে আরও বলা হয়, বিভিন্ন জেলায় ইউনিটে কর্মরত নিম্নলিখিত পুলিশ সদস্যগণ পুলিশের ইউনিফর্ম ব্যবহার করে আপত্তিকর দৃষ্টিকটু বাংলাদেশ পুলিশ বাহিনীর ভাবমূর্তি ক্ষুণ্ন হওয়ার মতো অঙ্গভঙ্গি করে ভিডিও ধারণ করে তা টিকটকে আপলোড করেন। উক্ত ভিডিও কন্টেন্টগুলোতে অনেক নেতিবাচক মন্তব্য রয়েছে। 

বিষয়টি নিশ্চিত করে ডিএমপির অতিরিক্ত কমিশনার হাফিজ আক্তার গণমাধ্যমকে জানান, ‘অভিযুক্ত পুলিশ সদস্যরা আপত্তিকর ভিডিও কন্টেন্ট তৈরি করে তা টিকটক বানিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচার করায় তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়ার জন্য সুপারিশ করা হয়েছে।’ 

উল্লেখ্য, ২০২১ সালে পুলিশের পোশাক ব্যবহার করে টিকটক ও লাইকির মতো সামাজিক যোগাযোগমাধ্যমে ভিডিও শেয়ারের ওপর নিষেধাজ্ঞা জারি করে ডিএমপি। এ ছাড়াও সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারে বাংলাদেশ পুলিশের সদস্যদের প্রতি কড়া নির্দেশনাও দিয়েছে পুলিশ সদর দফতর। ওই নিষেধাজ্ঞা অমান্য করে তৎকালীন ডিএমপিতে বিভিন্ন ইউনিটে কর্মরত ১৩ জন কনস্টেবল বিভিন্ন আপত্তিকর ভিডিও টিকটক বানিয়ে তা সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেয়-যা পুলিশের ভাবমূর্তিকে ক্ষুণ্ন করেছে।


সর্বশেষ সংবাদ