প্রধানমন্ত্রীকে নিয়ে ‘আপত্তিকর’ পোস্ট দেয়ায় মহিলা দলনেত্রী গ্রেপ্তার

অভিযুক্ত সোনিয়া আক্তার
অভিযুক্ত সোনিয়া আক্তার  © সংগৃহীত

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে আপত্তিকর পোস্ট দেওয়ার অভিযোগে রাজবাড়ী জেলা মহিলা দলের সদস্য সোনিয়া আক্তার স্মৃতিকে গ্রেপ্তার করেছে পুলিশ।  

মঙ্গলবার (৪ সেপ্টেম্বর) রাতে শহরের ৩ নম্বর বেড়াডাঙ্গা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। রাজবাড়ী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ শাহাদাত হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। 

সোনিয়া আক্তার স্মৃতি রাজবাড়ী ব্লাড ডোনার্স নামক সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি ও জেলা মহিলা দলের সদস্য। তিনি শহরের ৩ নম্বর বেড়াডাঙ্গা এলাকায় বাস করেন।

রাজবাড়ী সদর থানার ওসি বলেন, সোনিয়া আক্তারের বিরুদ্ধে থানায় একটি মামলা রয়েছে। রাতেই তাকে গ্রেপ্তার করা হয়েছে। আজ (বুধবার) তাকে আদালতে পাঠানোর প্রক্রিয়া চলছে।

WhatsApp Image 2022-10-05 at 2-27-37 PM

আরও পড়ুন: সাজেকে পাহাড় ধসে সড়ক যোগাযোগ বন্ধ, আটকা হাজারো পর্যটক।

মামলার অভিযোগ সূত্রে জানা যায়, গত ৩১ আগস্ট সোনিয়া আক্তার তার নিজের ফেসবুক অ্যাকাউন্ট থেকে একটি স্ট্যাটাস দেন। সেখানে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি বক্তব্যের সমালোচনা করে ‘আপত্তিকর’ কথা লেখেন। অনেকে পোস্টটি দেখায় প্রধানমন্ত্রীর সুনাম ক্ষুণ্ন ও মানহানি হয়েছে বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে।

এর আগে গত সোমবার (৩ অক্টোবর) সন্ধ্যায় সামসুল আরেফিন চৌধুরী নামের স্থানীয় এক আওয়ামী লীগের নেতা ওই ফেসবুক পোস্টের বিষয়ে রাজবাড়ী সদর থানায় লিখিত অভিযোগ দেন। পরে অভিযোগটি মামলা হিসেবে রেকর্ড করা হয়। 

এ প্রসঙ্গে আওয়ামী লীগের নেতা সামসুল আরেফিন চৌধুরী বলেন, সোনিয়া আক্তার প্রধানমন্ত্রীকে নিয়ে বিভিন্ন সময়ে আপত্তিজনক কথা বলেছেন। এই পোস্ট মাসখানেক আগে দিয়েছে। অন্য একটি স্ট্যাটাস দেখতে গিয়ে এটি দেখতে পেয়েছি। তা ছাড়া এ–সংক্রান্ত তথ্যপ্রমাণ জোগাড় করতে সময় লেগেছে।


সর্বশেষ সংবাদ