‘অধ্যাপক সিতারা পারভীন পুরস্কার’ পেলেন ঢাবির ১১ শিক্ষার্থী

২০২০ সালের বিএসএস (সম্মান) পরীক্ষায় সেরা ১১ শিক্ষার্থীকে ‘অধ্যাপক সিতারা পারভীন পুরস্কার’ দেওয়া হয়েছে।
২০২০ সালের বিএসএস (সম্মান) পরীক্ষায় সেরা ১১ শিক্ষার্থীকে ‘অধ্যাপক সিতারা পারভীন পুরস্কার’ দেওয়া হয়েছে।  © সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২০২০ সালের বিএসএস (সম্মান) পরীক্ষায় সেরা ১১ শিক্ষার্থীকে ‘অধ্যাপক সিতারা পারভীন পুরস্কার’ দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান সামাজিক বিজ্ঞান অনুষদের অধ্যাপক মোজাফ্ফর আহমেদ চৌধুরী মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে এই পুরস্কার তুলে দেন।  

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান ও অধ্যাপক ড. আবুল মনসুর আহাম্মদের সভাপতিত্বে ও বিভাগের সহকারী অধ্যাপক মার্জিয়া রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. জিয়া রহমান। ধন্যবাদ জ্ঞাপন করেন অধ্যাপক ড. আহাদুজ্জামান মোহাম্মদ আলী।

পুরস্কারপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন- ইশরাক সাব্বির নির্ঝর, আরউইন আহমেদ মিতু, ইশরাত জাহান প্রমি, জোবায়ের আহমেদ, কৌশিক এইচ হায়দার, মীর সাদ্দাম হোসেন, মো. মুজাহিদুল ইসলাম, আবু নুমায়ের সাদ, তাসনুভা আরেফিন, জান্নাতুল নাঈম পিয়াল, তামারা ইয়াসমিন তমা।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রয়াত অধ্যাপক সিতারা পারভীনের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, সিতারা পারভীন বৃত্তি দুটি মহৎ উদ্দেশ্যে করা হয়েছে। একটি হলো, এর মাধ্যমে তাকে স্মরণ করা হবে। আরেকটি হলো, কৃতি শিক্ষার্থীদের সম্মাননা দেওয়া। আজকের এই কৃতি ১১ জন শিক্ষার্থী যেনো প্রত্যেকে আরো ১১০০ জন শিক্ষার্থীকে তৈরি করতে পারে। এসময় তিনি এই পুরস্কার প্রদানের জন্য সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন।  

আরও পড়ুন: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে শুরু হয়েছে গুচ্ছ কমিটির সভা

সভাপতির বক্তব্যে বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আবুল মনসুর আহাম্মদ বলেন, একজন মানুষ গড়ার কারিগরের মধ্যে যতগুলো গুণাবলি থাকা দরকার তা অধ্যাপক সিতারা পারভীনের মধ্যে ছিল। তার মধ্যে সফলতা ও মূল্যবোধের চমৎকার সমন্বয় ছিল। তিনি একজন শিক্ষার্থী-বান্ধব শিক্ষক ছিলেন। সবসময় শিক্ষার্থীদের পাশে থেকেছেন তিনি।  

উল্লেখ্য, প্রাক্তন রাষ্ট্রপতি বিচারপতি শাহাবুদ্দীন আহমদের কন্যা এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. আহাদুজ্জামান মোহাম্মদ আলীর স্ত্রী অধ্যাপক ড. সিতারা পারভীন ২০০৫ সালের ২৩ জুন যুক্তরাষ্ট্রে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় নিহত হন।


সর্বশেষ সংবাদ