ফারাজ করিমের আহ্বানে শিক্ষার্থীদের বাসভাড়া কমলো ৪০ টাকা

ফারাজ করিম চৌধুরীর
ফারাজ করিম চৌধুরীর   © সংগৃহীত

চট্টগ্রাম-৬ আসনের সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরীর জ্যেষ্ঠ সন্তান ফারাজ করিম চৌধুরী। চারপাশের নানা রকম অনিয়মের বিপরীতে অবিরাম ছুটে চলেছেন এই স্বপ্নবাজ তরুণ রাজনীতিবিদ। ফারাজ করিম চৌধুরীর আহ্বানে রাউজান থেকে রাঙ্গামাটি কলেজে যাতায়াতকারী শিক্ষার্থীদের ৯০ টাকার বাস-ভাড়া ৫০ টাকা নেওয়া হবে। আগামী ১ অক্টোবর থেকে এই সিদ্ধান্ত বাস্তবায়ন হবে। তবে এই সুবিধার জন্য শিক্ষার্থীদের একটি আইডি-কার্ড করা হবে।

রোববার (১৮ সেপ্টেম্বর) চট্টগ্রাম-রাঙ্গামাটি মোটর মালিক সমিতির কার্যালয়ে সংগঠনটির এক সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এছাড়াও তরুণ রাজনীতিবিদ ফারাজ করিম চৌধুরীর সৌজন্যে রাঙ্গামাটিতে অধ্যয়নরত রাউজানের শিক্ষার্থীদের জন্য পরীক্ষা চলা সময়ে ফ্রি বাস সার্ভিস দেবে মালিক সমিতির নেতারা।

ফারাজ করিম চৌধুরী সামাজিক যোগাযোগ-মাধ্যমে জানিয়েছেন, রাউজান থেকে চট্টগ্রাম শহরের টাইগার পাস অভিমুখে যাওয়া-আসা করা রাউজানের নিয়মিত চাকুরীজীবীদের জন্য বাসভাড়া ৭০ টাকার পরিবর্তে ৫ টাকা কমিয়ে ৬৫ টাকা নির্ধারণ করা হয়েছে। ২৫ সেপ্টেম্বর থেকে এই সিদ্ধান্ত কার্যকর হবে।

আরও পড়ুন: রানি দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্য আজ

এছাড়া রাউজান থেকে চট্টগ্রাম শহরের অক্সিজেন পর্যন্ত ভাড়া যাওয়া-আসার ক্ষেত্রে ৬০ টাকার পরিবর্তে ৫ টাকা কমিয়ে ৫৫ টাকা নির্ধারণ করা হয়েছে। ২৫ সেপ্টেম্বর থেকে এই সিদ্ধান্ত কার্যকর হবে। রাউজান থেকে চট্টগ্রাম শহরের মুরাদপুরের পূর্বনির্ধারিত ভাড়া ৬৫ টাকা ঠিক থাকবে।

চট্টগ্রাম-রাঙ্গামাটি মোটর মালিক সমিতির সভাপতি সৈয়দ হোসেন কোম্পানি বলেন, রাউজান থেকে রাঙ্গামাটি কলেজের বাস-ভাড়া হচ্ছে ৯০ টাকা। আমরা ফারাজ করিম চৌধুরীর সম্মানে শিক্ষার্থীদের থেকে ভাড়া ৪০ টাকা কমিয়ে ৫০ টাকা রাখব। পাশাপাশি পরীক্ষা চলা সময়ে শিক্ষার্থীদের যাতায়াতের সুবিধার্থে একটি গাড়ি ফ্রি দেওয়া হবে।

ফারাজ করিমের স্বপ্ন, তিনি সবসময় মানুষের সেবায় কাজ করে যাবেন। নিজের এলাকা রাউজানকে নিয়ে তিনি অনেক স্বপ্ন দেখেন, আর সেখানে দেখতে চান নানা পরিবর্তন। এ যাত্রায় নেতৃত্ব দিতে হবে তরুণদের, আর তাতে রাউজান থেকে শুরু করে সমগ্র বাংলাদেশজুড়েই ছড়িয়ে যাবে পরিবর্তনের ছোঁয়া— এমনটাই প্রত্যাশা তাঁর।


সর্বশেষ সংবাদ