ক্যারিঅন বহালের দাবিতে গাজী মেডিকেল শিক্ষার্থীদের বিক্ষোভ

গেল কয়েকদিন থেকেই বগুড়া, বরিশালসহ দেশের বেশকিছু মেডিকেল কলেজের শিক্ষার্থীরা একই দাবিতে আন্দোলন করছেন
গেল কয়েকদিন থেকেই বগুড়া, বরিশালসহ দেশের বেশকিছু মেডিকেল কলেজের শিক্ষার্থীরা একই দাবিতে আন্দোলন করছেন  © সংগৃহীত

দেশের মেডিকেল ও ডেন্টাল কলেজগুলোতে ক্যারিঅন বহালের দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছেন খুলনার গাজী মেডিকেল কলেজের শিক্ষার্থীরা। মঙ্গলবার (০৬ সেপ্টেম্বর) ২০২১-২২ সেশনের শিক্ষার্থীদের আয়োজনের এ কর্মসূচি পালিত হয়েছে। এতে শিক্ষার্থীরা জিপিএ পদ্ধতি বাতিলের দাবি জানান।

বিক্ষোভ কর্মসূচিতে শিক্ষার্থীরা বলেন, মেডিকেল শিক্ষাব্যবস্থায় শিক্ষার্থীদের এমনিতেই বন্ধুর পথ পাড়ি দিতে হয়। সেখানে নতুন এই নিয়ম শিক্ষার্থীদের উপর মড়ার অপর, খাঁড়ার ঘা ছাড়া আর কিছুই নয়। ক্যারিঅন কোনো দাবি নয়, এটা প্রত্যেক শিক্ষার্থীর অধিকার।

গেল কয়েকদিন থেকেই বগুড়া, বরিশালসহ দেশের বেশকিছু মেডিকেল কলেজের শিক্ষার্থীরা জিপিএ বাতিল ও ক্যারিঅন বহালের দাবিতে বিক্ষোভ করেছেন।

আরও পড়ুন: কেন জিপিএ বাতিল ও ক্যারিঅন বহাল চান মেডিকেল শিক্ষার্থীরা?

গাজী মেডিকেলের শিক্ষার্থীরা বলেন, বিএমডিসি কর্তৃপক্ষ অন্যায়ভাবে আমাদের অধিকার হরণ করতে চাচ্ছে। এটা আমরা কোনোভাবেই মেনে নেব না। সাত বছর আগেও বিএমডিসি এমন অনৈতিক ও অমানবিক সিস্টেম চালু করতে চেয়েছিলো। কিন্তু আমাদের অগ্রজেরা সেটা রুখে দিয়েছিলেন। আজ আমরা আবারও একই ঘটনার পুনরাবৃত্তি দেখছি।

ক্যারিঅন বহালের দাবি জানিয়ে শিক্ষার্থীরা বলেন, আমরা চাই অবিলম্বে ক্যারিঅন স্থায়ীভাবে পুনর্বহাল করা হোক এবং সিজিপিএ স্থায়ীভাবে বাতিল করা হোক। আমাদের দাবি অবিলম্বে মেনে নিতে হবে। মেডিকেল শিক্ষার্থীদের নিয়ে বিএমডিসির এই অনৈতিক এক্সপেরিমেন্ট বন্ধ করতে হবে।


সর্বশেষ সংবাদ