ডেন্টালের দ্বিতীয় মাইগ্রেশনের তালিকা প্রকাশ হতে পারে কাল

শিক্ষার্থী
শিক্ষার্থী  © ফাইল ফটো

দেশের সরকারি ডেন্টাল কলেজ ও ডেন্টাল ইউনিটে ২০২০-২১ শিক্ষাবর্ষে ভর্তি হওয়া শিক্ষার্থীদের দ্বিতীয় ধাপের মাইগ্রেশনের তালিকা আগামীকাল রবিবার (১৩ ফেব্রুয়ারি) প্রকাশ করা হতে পারে। ৬৬ আসনের বিপরীতে এই মাইগ্রেশন সম্পন্ন হবে।

শনিবার (১২ ফেব্রুয়ারি) সকালে দ্যা ডেইলি ক্যাম্পাসের সাথে আলাপকালে এ কথা জানান স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পরিচালক (চিকিৎসা শিক্ষা ও জনশক্তি উন্নয়ন) অধ্যাপক ডা. এ কে এম আহসান হাবীব।

তিনি বলেন, মেডিকেলের মাইগ্রেশনের তালিকার সাথে বিডিএসের মাইগ্রেশনের তালিকাও প্রকাশের কথা ছিল। তবে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় সময় মতো বিডিএসের কাজ শেষ করতে না পারায় তালিকা প্রকাশ করা সম্ভব হয়নি। কাল আমাদের কাছে বিডিএসের মাইগ্রেশনের তালিকা পাঠানোর কথা রয়েছে। রবিবার তালিকা পেলে আমরা সেদিনই এটি প্রকাশ করবো।

আরও পড়ুন: আসন ফাঁকা রেখেই ক্লাস শুরু করতে যাচ্ছে বিশ্ববিদ্যালয়গুলো

এর আগে গত মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) এমবিবিএস প্রথম বর্ষে ভর্তি হওয়া শিক্ষার্থীদের দ্বিতীয় ধাপের মাইগ্রেশনের তালিকা প্রকাশ করে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর।

ওইদিন এক বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর জানায়, ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ এমবিবিএস কোর্সে সরকারি মেডিকেল কলেজসমূহে ভর্তি পরীক্ষার প্রকাশিত ফলাফলের ভিত্তিতে ১ম দফায় মাইগ্রেশন এবং অপেক্ষমান তালিকা থেকে ভর্তি শেষে গত ৯ জানুয়ারির মধ্যে ভর্তি না হওয়ার এবং ইতোমধ্যে ভর্তি বাতিল করায় শূন্য আসনে মেধা ও পছন্দের ভিত্তিতে ২য় দফায় মাইগ্রেশন প্রক্রিয়া সম্পন্ন করা হয় এবং সরকারি মেডিকেল কলেজসমূহে অপেক্ষমান তালিকা হতে সর্বমোট ১১১ অনকে ভর্তির জন্য মনোনীত করা হলো। তাদের মেধা ও পছন্দের ভিত্তিতে এবং আসন শূন্যতার পরিপ্রেক্ষিতে বিভিন্ন কলেজ নির্ধারণ করা হয়েছে।


সর্বশেষ সংবাদ