বরিশাল মেডিকেলে আগুন, আতঙ্কে রোগীর মৃত্যু

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ
বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ  © ফাইল ছবি

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এসময় আতঙ্কিত হয়ে সিসিইউর কয়েকজন রোগী অসুস্থ হয়ে পড়েন। এ ঘটনার প্রায় পৌনে ২ ঘণ্টা পর রনবী দাস (৬০) নামে হৃদরোগে আক্রান্ত এক রোগী মারা যায়।

মঙ্গলবার (১৪ ডিসেম্বর) রাত সাড়ে ৯টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। মারা যাওয়া রনবী দাস বরিশালের গৌরনদী উপজেলার বাসিন্দা। হাসপাতালের সেবা তত্ত্বাবধায়ক সেলিনা আক্তার আগুন লাগার বিষয়টি নিশ্চিত করেছেন।

পড়ুন: মেডিকেলের মাইগ্রেশনের তালিকা প্রকাশ হতে পারে সোমবার

সেলিনা আক্তার বলেন, আগুন লাগার ঘটনায় সিসিইউতে থাকা রোগী ও স্বজনরা আতঙ্কে হুড়াহুড়ি শুরু করেন। তবে নিজস্ব ব্যবস্থাপনায় ১৫ থেকে ২০ মিনিটের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনেন হাসপাতালের কর্মীরা। সিসিইউতে ভর্তি রোগীদের পাশের পোস্ট অপারেটিভ ওয়ার্ডে সরিয়ে নেওয়া হয়েছে।

পড়ুন: বরিশাল মেডিকেল থেকে ৪৪ অক্সিজেন সিলিন্ডার উধাও

মৃত রনদী দাসের মেয়ে জানান, রাত সাড়ে ৯টার দিকে অগ্নিকাণ্ডের সময় তাঁর বাবা জীবিত ছিলেন। পরে রাত সোয়া ১১টার দিকে তিনি আর সাড়া দিচ্ছিলেন না। তখন পরীক্ষা করে দেখা যায় তিনি মারা গেছেন। আতঙ্কে তাঁর মৃত্যু হতে পারে।

পড়ুন: ধর্ষিত হওয়ার অপমানে আত্মহত্যা করলেন কলেজছাত্রী

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. সাইফুল ইসলাম জানান, করোনারি কেয়ার ইউনিটের (সিসিইউ) ওয়ারিংয়ের বিদ্যুতের তারগুলো পুরোনো। বিদ্যুতের তার শর্টসার্কিট হয়ে আগুন লাগে। এতে রোগীদের মাঝে কিছুটা আতঙ্ক তৈরি হয়েছিল। তবে সঙ্গে সঙ্গে চিকিৎসক, নার্স ও স্টাফরা সিসিইউর সব রোগীকে পার্শ্ববর্তী পোস্ট সিসিইউতে সরিয়ে নেন। এছাড়া হাসপাতালের স্টাফরা ১৫ থেকে ২০ মিনিটের মধ্যেই আগুন নিয়ন্ত্রণে আনেন।

মেডিকেল কলেজ থেকে আরও পড়ুন


সর্বশেষ সংবাদ