বেসরকারি মেডিকেলে ভর্তিতে নতুন করে যত দেশি-বিদেশি শিক্ষার্থী আবেদন করলো

শিক্ষার্থী
শিক্ষার্থী  © ফাইল ছবি

দেশের বেসরকারি মেডিকেল কলেজে নতুন করে শিক্ষার্থী ভর্তি আবেদন শেষ হয়েছে। নতুন করে ভর্তির জন্য দেশি-বিদেশি মিলিয়ে এক হাজার ৪০০ এর বেশি শিক্ষার্থী আবেদন করেছেন। 

রবিবার (৯ জুন) স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পরিচালক (চিকিৎসা শিক্ষা) অধ্যাপক ডা. মহিউদ্দিন মাতুব্বর দ্যা ডেইলি ক্যাম্পাসকে এ তথ্য নিশ্চিত করেছেন। 

তিনি বলেন, বেসরকারি মেডিকেল কলেজে নতুন করে এক হাজার ৪০৪ জন ভর্তির জন্য আবেদন করেছেন। এর মধ্যে দেশি শিক্ষার্থীর সংখ্যা ৯৬৩ জন। আর বিদেশি শিক্ষার্থী ভর্তির জন্য আবেদন করেছেন ৪৪১ জন।

আবেদনের সময়সীমা শেষ। নতুন করে সময় বাড়ানো হবে কি না এমন প্রশ্নের জবাবে অধ্যাপক ডা. মহিউদ্দিন মাতুব্বর আরও বলেন, দেশি শিক্ষার্থীদের ভর্তি আবেদনের সময়সীমা শেষ হয়েছে। এ সময় আর বাড়ানো হবে না। তবে বিদেশি শিক্ষার্থীদের আবেদনগ্রহণ আরও কয়েকদিন চলবে।

জানা গেছে, প্রাথমিভাবে ভর্তির জন্য নির্বাচিত শিক্ষার্থীদের এসএমএস পাঠানো শুরু হবে আগামী ১৩ জুন। ভর্তির জন্য নির্বাচিত শিক্ষার্থীদের তালিকা ওয়েবসাইটে প্রকাশ করা হবে ২৬ জুন। এর আগে ১৪ জুন থেকে ভর্তি নিশ্চয়ন প্রক্রিয়া শুরু হয়ে চলবে ২৪ জুন পর্যন্ত। চূড়ান্তভাবে নির্বাচিতদের ভর্তি শুরু হবে ২৭ জুন থেকে। যা চলবে ৮ জুলাই পর্যন্ত।

 

সর্বশেষ সংবাদ