সড়ক দুর্ঘটনায় সলিমুল্লাহ মেডিকেলের সাবেক উপাধক্ষ্যের মৃত্যু

ডা. এ জেড এম শাখাওয়াত হোসেন শাহীন
ডা. এ জেড এম শাখাওয়াত হোসেন শাহীন  © সংগৃহীত

মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজের সাবেক উপাধ্যক্ষ ও বাংলাদেশ মেডিকেল কলেজের প্রাক্তন অধ্যক্ষ প্রখ্যাত সার্জন অধ্যাপক ডা. এ জেড এম শাখাওয়াত হোসেন শাহীন (৬৭) মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

আজ সোমবার (৪ মার্চ) দুপুর দেড়টার দিকে ঢাকার এভারকেয়ার হাসপাতালে তিনি মারা যান।

এর আগে সকাল সাড়ে ৭টার দিকে মানিকগঞ্জের ভাটবাউর এলাকায় একটি বাস তাকে বহনকারী প্রাইভেটকারকে ধাক্কা দিলে তিনি আহত হন। পরে তাকে প্রথমে মুন্নু মেডিকেল কলেজ হাসপাতালে ও পরে এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকায় পাঠানো হয়।

ডা. এ জেড এম সাখাওয়াত হোসেন মুন্নু মেডিকেল কলেজ কলেজ হাসপাতালের সার্জারি বিভাগের প্রধান হিসেবে দায়িত্ব পালন করছিলেন। তার গ্রামের বাড়ি মাদারীপুর সদরে।

তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন মুন্নু মেডিকেল কলেজ অ্যান্ড হসপিটালের উপপরিচালক ডা. এস এম মনিরুজ্জামান জানান, মুন্নু মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালের সার্জারি বিভাগের প্রধান এ জেড এম সাখাওয়াত হোসেন প্রতিদিনের মতো সোমবার সকালে রাজধানীর ধানমন্ডি এলাকা থেকে ব্যক্তিগত প্রাইভেটকার নিয়ে কর্মস্থলে আসছিলেন। পথে মানিকগঞ্জের ভাটবাউর এলাকায় বিপরীত দিক থেকে আসা যাত্রীবাহী একটি বাস উলটো পাশ থেকে এসে প্রাইভেটকারটিকে ধাক্কা দেয়। এতে গুরুতর আহত হন ডা. এ জেড এম সাখাওয়াত হোসেন।

তাকে উদ্ধার করে তাৎক্ষণিক তার কর্মস্থল মুন্নু মেডিকেল কলেজ অ্যান্ড হসপিটালে সংজ্ঞাহীন অবস্থায় আনা হয়। তাৎক্ষণিক তাকে ছয় ব্যাগ রক্ত দেওয়া হয়। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য সকাল সাড়ে ১১টার দিকে এয়ার এম্বুলেন্সে ঢাকায় পাঠানো হয়। দুপুরে ঢাকার এভার কেয়ার হসপিটালে তিনি মারা যান।


সর্বশেষ সংবাদ