দাখিলের ট্রান্সক্রিপ্ট বিতরণ শুরু রবিবার

  © লোগো

দাখিল পরীক্ষার্থীদের একাডেমিক ট্রান্সক্রিপ্ট ও টেবুলেশন শিট আগামী রবিবার (৪ আগস্ট) থেকে বিতরণ শুরু হচ্ছে। মাদ্রাসা শিক্ষা বোর্ড থেকে ঢাকা অঞ্চলের পরীক্ষার্থীদের ট্রান্সক্রিপ্ট বিতরণ করা হবে। আর আঞ্চলিক কার্যালয় থেকে অঞ্চলের পরীক্ষার্থীদের ট্রান্সক্রিপ্ট বিতরণ করা হবে। এসব তথ্য জানিয়ে ইতোমধ্যে বিজ্ঞপ্তি জারি করেছে মাদ্রাসা শিক্ষা বোর্ড।

মাদ্রাসার প্রধানদের বোর্ডের আঞ্চলিক কার্যালয় থেকে ২০২৪ সালের দাখিল পরীক্ষার একাডেমিক ট্রান্সক্রিপ্ট সংগ্রহ করতে বলেছে মাদ্রাসা শিক্ষা বোর্ড। আর ঢাকা অঞ্চলের মাদ্রাসাগুলোর প্রধানদের মাদ্রাসা শিক্ষা বোর্ড থেকে দাখিল পরীক্ষার্থীদের একাডেমিক ট্রান্সক্রিপ্ট সংগ্রহ করতে বলা হয়েছে।

জানা গেছে, মাদ্রাসা শিক্ষা বোর্ডের দাখিল পরীক্ষা শাখা থেকে ৪ আগস্ট নারায়ণগঞ্জ, গোপালগঞ্জ, শরীয়তপুর জেলার, ৫ আগস্ট ফরিদপুর, গাজীপুর ও নরসিংদী জেলার, ৬ আগস্ট রাজবাড়ী, মাদারীপুর ও মুন্সিগঞ্জ জেলার এবং ৭ আগস্ট ঢাকা ও মানিকগঞ্জ জেলার পরীক্ষার্থীদের ট্রান্সক্রিপ্ট ও টেবুলেশন শিট বিতরণ করা হবে। 

বোর্ডের ময়মনসিংহ কার্যালয় থেকে ৪ আগস্ট ময়মনসিংহ, শেরপুর, জামালপুর জেলার ও ৫ আগস্ট কিশোরগঞ্জ, নেত্রকোনা ও টাঙ্গাইল জেলার পরীক্ষার্থীদের ট্রান্সক্রিপ্ট ও টেবুলেশন শিট বিতরণ করা হবে। 

সিলেট আঞ্চলিক কার্যালয় থেকে ৪ আগস্ট সিলেট ও মৌলভীবাজার জেলার এবং ৫ আগস্ট হবিগঞ্জ ও সুনামগঞ্জ জেলার পরীক্ষার্থীদের ট্রান্সক্রিপ্ট ও টেবুলেশন শিট বিতরণ করা হবে। 

কুমিল্লা আঞ্চলিক কার্যালয় থেকে ৪ আগস্ট কুমিল্লা ও চাঁদপুর জেলার এবং ৫ আগস্ট ব্রাহ্মণবাড়িয়া, নোয়াখালী ও লক্ষ্মীপুর জেলার পরীক্ষার্থীদের ট্রান্সক্রিপ্ট ও টেবুলেশন শিট বিতরণ করা হবে। 

চট্টগ্রাম আঞ্চলিক কার্যালয় থেকে ৪ আগস্ট চট্টগ্রাম ও কক্সবাজার জেলার এবং ৫ আগস্ট খাগড়াছড়ি, বান্দরবান, রাঙ্গামাটি ও ফেনী জেলার পরীক্ষার্থীদের ট্রান্সক্রিপ্ট ও টেবুলেশন শিট বিতরণ করা হবে। 

বরিশাল আঞ্চলিক কার্যালয় থেকে ৪ আগস্ট বরিশাল, ঝালকাঠি, পিরোজপুর জেলার ও ৫ আগস্ট ভোলা, পটুয়াখালী ও বরগুনা জেলার পরীক্ষার্থীদের ট্রান্সক্রিপ্ট ও টেবুলেশন শিট বিতরণ করা হবে। 

খুলনা আঞ্চলিক কার্যালয় থেকে ৪ আগস্ট খুলনা, ঝিনাইদহ, নড়াইল, মেহেরপুর, চুয়াডাঙ্গা জেলার ও ৫ আগস্ট কুষ্টিয়া, বাগেরহাট, সাতক্ষীরা, যশোর ও মাগুরা জেলার পরীক্ষার্থীদের ট্রান্সক্রিপ্ট ও টেবুলেশন শিট বিতরণ করা হবে। 

রাজশাহী আঞ্চলিক কার্যালয় থেকে ৪ আগস্ট রাজশাহী, নওগাঁ, চাপাইনবাবগঞ্জ ও জয়পুরহাট জেলার এবং ৫ আগস্ট পাবনা, সিরাজগঞ্জ, বগুড়া ও নাটোর জেলার পরীক্ষার্থীদের ট্রান্সক্রিপ্ট ও টেবুলেশন শিট বিতরণ করা হবে। 

আর রংপুর আঞ্চলিক কার্যালয় থেকে ৪ আগস্ট রংপুর, গাইবান্ধা, কুড়িগ্রাম ও লালমনিরহাট জেলার এবং ৫ আগস্ট নীলফামারী, দিনাজপুর, ঠাকুরগাঁও ও পঞ্চগর জেলার পরীক্ষার্থীদের ট্রান্সক্রিপ্ট ও টেবুলেশন শিট বিতরণ করা হবে। 

মাদ্রাসা শিক্ষা বোর্ড জানিয়েছে, দাখিলের একাডেমিক ট্রান্সক্রিপ্ট নিতে মাদ্রাসার নিজস্ব প্যাডে প্রতিষ্ঠান প্রধানদের আবেদন করতে হবে। আবেদন পত্রে সুপার বা অধ্যক্ষ নিজে বা তার প্রতিনিধিকে তিনটি নমুনা স্বাক্ষরসহ প্রাধিকার পত্র নিয়ে একাডেমিক ট্রান্সক্রিপ্ট টেবুলেশন শিট নিতে বোর্ড আসতে হবে। ট্রান্সক্রিপ্ট সংগ্রহে মাদরাসার গভর্নিং বডি বা ম্যানেজিং কমিটির সভাপতির প্রতিস্বাক্ষর বা সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তার প্রতিস্বাক্ষর আনতে বলা হয়েছে। তা হলে ট্রান্সক্রিপ্ট বিতরণ করা হবে না বলে জানিয়েছে বোর্ড। 

দাখিলের ট্রান্সক্রিপ্ট ও টেবুলেশন শিট বিতরণের সূচি দেখতে ক্লিক করুন এখানে


সর্বশেষ সংবাদ