প্রলয় গ্যাং ছাত্রলীগের সহযোগী সংগঠন: ছাত্রদল

ঢাবিতে বিক্ষোভ
ঢাবিতে বিক্ষোভ  © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখা ছাত্রদল বলছে, ক্যাম্পাসভিত্তিক ‘প্রলয় গ্যাং’ ছাত্রলীগের সহযোগী সংগঠন। সন্ত্রাসী কার্যক্রম অব্যাহত রাখার জন্য এই গ্যাং সংস্কৃতির জন্ম দিয়েছে ছাত্রলীগ। ক্যাম্পাসে সাধারণ শিক্ষার্থীর উপর হামলা এবং ছাত্রলীগের সহযোগী সংগঠন প্রলয় গ্যাংয়ের উদ্ভব ও সন্ত্রাসী কর্মকাণ্ডের প্রতিবাদে সংগঠনটির ঢাবি শাখার সভাপতি খোরশেদ আলম সোহেল ও বিপ্লবী সাধারণ সম্পাদক আরিফুল ইসলামের নেতৃত্বে বিক্ষোভ মিছিল শেষে এক সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা এসব কথা বলেন। আজ সোমবার দুপুরে বিক্ষোভ মিছিলটি টিএসসি থেকে শুরু করে কার্জন হলের সামনে এসে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয় কর্মসূচি।

এসময় উপস্থিত ছিলেন ঢাবি ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক মাসুদুর রহমান মাসুদ, যুগ্ম সম্পাদক আমিনুল ইসলাম, মাসুম বিল্লাহ (এফএইচ), মাসুম বিল্লাহ (এফআর), তরিকুল ইসলাম তারিক, নাছির উদ্দিন শাওন, সাদ্দাম হোসেন, রাজু আহমেদ,হান্নান তালুকদার, ইউসুফ হোসেন খান, সুপ্রিয় দাস শান্ত, নাজমুস সাকিব, সৈকত মোর্শেদ, মাহবুব আলম শাহিন, আজিজুল হক, প্রচার সম্পাদক ইমাম আল নাসের মিশুক ও বিভিন্ন হল সভাপতি ও সাধারণ সম্পাদকসহ দেড় শতাধিক নেতাকর্মী। 

আরও পড়ুন: ঢাবি শিক্ষার্থীদের গ্যাং কালচারে জড়ানোর নেপথ্যে ‘গেস্টরুম’ ও ‘বড়ভাই’

এসময় ঢাবি ছাত্রদলের সভাপতি খোরশেদ আলম সোহেল বলেন, বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে কখনো কোন গ্যাং সংস্কৃতির জন্ম হয়নি, কিন্তু ছাত্রলীগ তাদের সন্ত্রাসী কার্যক্রম অব্যাহত রাখার জন্য এই গ্যাং সংস্কৃতির জন্ম দিয়েছে।

“ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে বিগত ১৫ বছর যাবত তাদের পেশিশক্তির মাধ্যমে সকল অপকর্মসহ সন্ত্রাসী কার্যক্রম চালিয়ে যাচ্ছে, জাতীয়তাবাদী ছাত্রদল ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের এসব অপকর্ম ও সন্ত্রাসী কার্যক্রমের তীব্র নিন্দা ও কঠোর প্রতিবাদ জানায় ও সকল সন্ত্রাসী কার্যক্রমকে প্রতিহত করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে এবং সকল শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্রদল সহ সকল ছাত্র সংগঠনের সহবস্থান নিশ্চিত করার জোর দাবি জানান বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি।”

সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম বলেন, রাজনৈতিকভাবে দেউলিয়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের একটি নব্য সন্ত্রাসী সংগঠন হচ্ছে প্রলয় গ্যাং যা সাধারণ শিক্ষার্থীদের নিপীড়ন সেল। ছাত্রলীগ তাদের অতীত ঐতিহ্যগত সন্ত্রাসী কর্মকান্ড ঢাকা বিশ্ববিদ্যালয়সহ সকল শিক্ষাপ্রতিষ্ঠানে অব্যাহত রেখেছে। চাঁদাবাজি, ছিনতাই, টেন্ডারবাজি, সিট বাণিজ্য, ভর্তি বাণিজ্য, মাদক ব্যাবসা ইত্যাদি কর্মকান্ডের কারনে সাধারণ ছাত্রছাত্রীদের কাছে ঘৃণ্য সংগঠনে পরিণত হয়েছে। 

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল ছাত্রলীগের এমন সন্ত্রাসী কর্মকান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই এবং ছাত্রদল ঢাকা বিশ্ববিদ্যালয় অচিরেই সাধারণ ছাত্রছাত্রীদের সাথে নিয়ে ছাত্রলীগকে ক্যাম্পাস থেকে বিতাড়িত করে শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করবে ইনশাআল্লাহ।


সর্বশেষ সংবাদ