বৃষ্টির সম্ভাবনা, কমতে পারে গরম: আবহাওয়া অধিদপ্তর

আবহাওয়া
আবহাওয়া  © সংগৃহীত

বঙ্গোপসাগরে সৃষ্টি হওয়া লঘুচাপটি এখন সুস্পষ্ট হয়েছে ১৩ সেপ্টেম্বর রাতের মধ্যে নিম্নচাপে রুপ নিতে পারে। সমুদ্রবন্দরগুলোতে ৩ নম্বর স্থানীয় সতর্কসংকেত এবং নদীবন্দরগুলোতে ১ নম্বর সংকেত দেওয়া হয়েছে। নিম্ন চাপের ফলে ১৩ সেপ্টেম্বর সারাদেশে বৃষ্টি নামার সম্ভাবনা থাকায় কমতে পারে গরম বলে জানায়  আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়া অফিস জানায়, বৃহস্পতিবার ঢাকা, টাঙ্গাইল, কিশোরগঞ্জ, নারায়ণগঞ্জ, রাজশাহী, বগুড়া, সিরাজগঞ্জ, নীলফামারী, চুয়াডাঙ্গা ও কুষ্টিয়া জেলায় এবং ময়মনসিংহ ও সিলেট বিভাগের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে গেছ তবে এটি কমতে পারে।

তবে শুক্রবার যে-সব বিভাগে মাঝারি ও ভারী বর্ষণ, দমকা হাওয়া সহ বজ্র সহ বৃষ্টি হতে পারে, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট।

বৃহস্পতিবার থেকে দেশের দক্ষিণাঞ্চলের উপকূলীয় এলাকায় বৃষ্টি শুরু হয়েছে। গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৩৭৮ মিলিমিটার বৃষ্টি হয়েছে কক্সবাজারে। শুক্রবার থেকে বৃষ্টির পরিধি আরও বাড়তে পারে।

আরও পড়ুন: অসহনীয় লোডশেডিংয়ে বিপর্যস্ত ইবি শিক্ষার্থীরা

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. ওমর ফারুক জানিয়েছেন, সাগরের লঘুচাপটি বৃহস্পতিবার দিবাগত রাতে সুস্পষ্ট লঘুচাপে পরিণত হয়েছে। এটি শুক্রবার রাতে নিম্নচাপে রূপ নিতে পারে। এর প্রভাবে শনিবার থেকে দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হতে পারে। শুক্রবার রাতের দিকে ঢাকায় বৃষ্টির সম্ভাবনা আছে বলেও জানিয়েছেন।


সর্বশেষ সংবাদ