ফেব্রুয়ারি-মার্চের মধ্যে আসতে পারে নতুন এমপিওভুক্তির ঘোষণা

শিক্ষা মন্ত্রনালয়
শিক্ষা মন্ত্রনালয়  © টিডিসি ফটো

চলতি বছরে বেসরকারি ননএমপিও শিক্ষাপ্রতিষ্ঠান (স্কুল ও কলেজ) এমপিওভুক্ত নিয়ে সুখবর দিয়েছে সরকার। চলতি মাসের (ফেব্রুয়ারি) শেষে অথবা আগামী মাসে (মার্চ) নতুন বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানকে এমপিওভুক্তির ঘোষণা দেওয়া হতে পারে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা।

এ বিষয়ে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান এমপিও যাচাই-বাছাই কমিটির আহ্বায়ক মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব ফৌজিয়া জাফরীন গণমাধ্যমকে বলেন, নতুন এমপিওভুক্তির কাজ অনেকটাই হয়ে গেছে। কিছু রিপোর্ট এখনও বাকি আছে। সেগুলো হাতে পেলেই ফেব্রুয়ারির শেষে যদি এর মধ্যে রিপোর্টগুলো না পাওয়া যায় তাহলে মার্চের প্রথম সপ্তাহে হয়ে যাবে।

আরও পড়ুন: প্রাথমিক শিক্ষক তৃতীয় শ্রেণির কর্মচারী, ইউপি সচিব কর্মকর্তা

তবে সবকিছু নির্ভর করছে সরকারের নীতিগত সিদ্ধান্তের ওপর। গতবারের মতো এবারও প্রধানমন্ত্রী নতুন এমপিওভুক্তির ঘোষণা দিতে পারেন বলে জানা গেছে।

সব মিলিয়ে এমপিওভুক্তির জন্য প্রায় ৬ হাজার আবেদন জমা হয়েছে। এর মধ্যে রয়েছে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক এবং ডিগ্রি স্তরের ৩ হাজার। বাকি ৩ হাজার কারিগরি, ভোকেশনাল ও মাদরাসা স্তরের আবেদন।

বর্তমানে আবেদনগুলোর শেষ পর্যায়ের যাচাই-বাছাই এবং জেলা পর্যায় থেকে আবেদন করা শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর রিপোর্ট সংগ্রহের কাজ চলছে। নতুন শিক্ষাসচিব যোগদান করায় কিছুটা বিলম্ব হলেও এখন জোরেশোরে চলছে এমপিওভুক্তির কাজ।


সর্বশেষ সংবাদ