উপাসনালয় স্থাপনের দাবি নজরুল কলেজের শিক্ষার্থীদের

স্মারকলিপি দেন সনাতন ধর্মাবলম্বী শিক্ষার্থীরা
স্মারকলিপি দেন সনাতন ধর্মাবলম্বী শিক্ষার্থীরা  © টিডিসি ফটো

বৈষম্য বিরোধী এবং সাম্প্রদায়িক সম্প্রীতির ক্যাম্পাস গঠনে সনাতন ধর্মাবলম্বীদের উপাসনালয় প্রতিষ্ঠার দাবিতে স্মারকলিপি দিয়েছে রাজধানীর কবি নজরুল কলেজের সনাতন ধর্মাবলম্বী শিক্ষার্থীরা। রবিবার (২৭ অক্টোবর) দুপুরে কলেজের অধ্যক্ষ মোহাম্মদ হাবিবুর রহমানের কাছে স্মারকলিপি দেন সনাতন ধর্মাবলম্বী শিক্ষার্থীরা।

এ সময় শিক্ষার্থীরা বলেন, প্রায় সহস্রাধিক সনাতন ধর্মাবলম্বী শিক্ষার্থী এবং শিক্ষক কর্মকর্তা ও কর্মচারী রয়েছেন। বৈষম্য বিরোধী বাংলাদেশে কলেজ ক্যাম্পাসে সনাতন ধর্মাবলম্বীদের প্রার্থনার জন্য অবিলম্বে একটি উপাসনালয় নির্মাণ ও নিরাপত্তা প্রদানের জন্য আমরা এই স্মারকলিপি দিলাম।

বাংলা বিভাগের ২১-২২ সেশন এর শিক্ষার্থী সুস্মিতা সুস্মী বলেন, আমাদের ক্যাম্পাসে প্রায় হাজারের উপরে সনাতন ধর্মাবলম্বী শিক্ষার্থী রয়েছে। ক্যাম্পাসে একটা মন্দির থাকবে এটা আমাদের নৈতিক অধিকার। বৈষম্য বিরোধী বাংলাদেশে  ক্যাম্পাসে সনাতন ধর্মাবলম্বীদের প্রার্থনার জন্য অবিলম্বে একটি উপাসনালয় নির্মাণ ও নিরাপত্তা প্রদানের জন্য আমরা এই স্মারকলিপি দিয়েছি। এ বিষয়ে প্রিন্সিপাল স্যার আমাদের আশ্বস্ত করেছেন।

উচ্চ মাধ্যমিক প্রথম বর্ষের শিক্ষার্থী তন্ময় কুমার বলেন, আমাদের সনাতন ধর্মাবলম্বী শত শত শিক্ষার্থীর জন্য একটি উপাসনালয় প্রয়োজন। যদি ক্যাম্পাসে শিক্ষার্থীদের জন্য একটি মন্দির স্থাপিত হয় তা বৈষম্যহীন সমাজের অনন্য উদাহরণ হয়ে থাকবে। তবে বিষয়টি নিয়ে কবি নজরুল কলেজের অধ্যক্ষ মোহাম্মদ হাবিবুর রহমানের সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি এ বিষয়ে মুঠোফোনে মন্তব্য করতে রাজি হননি।


সর্বশেষ সংবাদ