হঠাৎ আলোচিত শিক্ষক আসিফ মাহতাবের থানায় জিডি

  © ফাইল ছবি

ট্রান্সজেন্ডার ইস্যুতে কথা বলে চাকরিচ্যুত হয়েছিলেন ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষক আসিফ মাহতাব। সেই ঘটনার পর রাতারাতি জনপ্রিয় হয়ে উঠেন এই শিক্ষক। তার বিভিন্ন বক্তব্য তিনি তার সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে দেন। তবে সম্প্রতি তার ছবি ব্যবহার করে বিভিন্ন ভুয়া ফেসবুক অ্যাকাউন্টে সয়লাব হয়ে উঠে। ভুয়া অ্যাকাউন্ট থেকে বিভিন্ন বিভ্রান্তিমূলক তথ্য দেওয়া হচ্ছে উল্লেখ করে ব্র্যাকের এই সাবেক শিক্ষক রাজধানীর একটি থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন।    

শনিবার (১০ ফেব্রুয়ারি) রাজধানীর উত্তরা পশ্চিম থানায় তিনি সাধারণ ডায়েরি (জিডি) করেন। বিষয়টি তিনি রাতে তার ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্ট থেকে জানিয়েছেন। 

সাধারণ ডায়েরিতে তিনি উল্লেখ করেন, আমি নিম্নস্বাক্ষরকারী আসিফ মাহতাব উৎস গত ৮ ফেব্রুয়ারি ২০২৪ আনুমানিক রাত ৮ ঘটিকায় উত্তরা পশ্চিম থানাধীন বাসায় থাকাকালীন ফেসবুকে দেখতে পাই কে বা কাহারা আমার নাম ও ছবি ব্যবহার করে ফেসবুকে বিভিন্ন অপরাধমূলক কার্যাবলি সংঘটিত করছে। 

আমার ফেসবুকের নাম ASIF MAHTAB (আইডি লিংক) এবং আমার ফেসবুক পেইজ ASIF MAHTAB UTSHA (পেইজ লিংক) এবং ইন্সটাগ্রাম আইডির নাম asif mahtab.utsha (ইন্সটাগ্রাম লিংক) এই ৩ টি সোশ্যাল মিডিয়ার একাউন্ট ছাড়া আমার আর কোনো একাউন্ট নাই। তাই কেউ বিভ্রান্ত হবেন না

এমতাবস্থায়, বিষয়টি ভবিষ্যতের জন্য সাধারণ ডায়েরীভুক্ত করে রাখা প্রয়োজন। 

উল্লেখ্য বিদ্যালয়ের সপ্তম শ্রেণির পাঠ্যবইয়ে ট্রান্সজেন্ডারের গল্প ঢুকিয়ে তাদের মগজধোলাই করা হচ্ছে বলে অভিযোগ করেছিলেন ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষক আসিফ মাহতাব। এর প্রতিবাদে এই পাঠ্যবই থেকে ‘শরীফ’ থেকে ‘শরীফা’ হওয়ার গল্পের পাতা ছিঁড়ে প্রতিবাদ করেন তিনি। এ ঘটনায় তাকে ব্র্যাক বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করা হয়। 


সর্বশেষ সংবাদ