দীর্ঘ তিনবছর পর ওয়ানডে ক্রিকেটে ফিরেই ফিফটি বিজয়ের

এনামুল হক বিজয়
এনামুল হক বিজয়  © সংগৃহীত

দীর্ঘ তিনবছর পর আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটে ফিরেই ক্যারিয়ারের ৪র্থ অর্ধশতক হাঁকিয়েছেন এনামুল হক বিজয়। ওয়েস্ট ইন্ডিজ সফরে ওয়ানডেতে সুযোগ পাননি বিজয়। তবে আজকে সুযোগ পেয়ে সেটাকে কাজেও লাগিয়ে দিলেন ডানহাতি এই ব্যাটার।

শুক্রবার (৫ আগষ্ট) জিম্বাবুয়ের বিপক্ষে হারারেতে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে সুযোগ পেয়েই বুঝিয়ে দিলেন । এত দীর্ঘ বিরতির ছাপ দেখা গেলো না তার ব্যাটে। ক্যারিয়ারের চতুর্থ ফিফটি পেতে এনামুলের লেগেছে ৪৮ বল।

ঢাকা প্রিমিয়ার লিগে যে সংস্করণে রেকর্ডগড়া মৌসুম কাটিয়ে এসেছেন এনামুল, ওয়েস্ট ইন্ডিজ সফরে সুযোগ পাননি সেই ৫০ ওভারের ম্যাচেই। আজ হারারেতে পেলেন। শর্ট লেংথের বল আগেভাগেই পড়ে ফেলে মিডউইকেট দিয়ে ছয় মেরেছেন এনামুল। তিনিও ৬৬ মিটারের শর্ট বাউন্ডারির সুবিধা আদায় করেছেন ভালোভাবেই। পরে আরেকটি চার মেরেছেন এনামুল। 

৪৪তম ওভারে ২৫০ ছুঁয়ে ফেলেছে বাংলাদেশ। ২০০ থেকে ২৫০—এই ৫০ রান করতে বাংলাদেশের লেগেছে ৩৭ বল।  

জিম্বাবুয়ে অধিনায়ক রেগিস চাকাভা জানিয়েছেন, শুরুর দিকে উইকেটের সাহায্য পেতে পারেন বোলাররা। যে কারণে টস জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছে জিম্বাবুয়ে। তবে শুরুতে বোলারদের সেই সুবিধাটা নিতে দেননি বাংলাদেশের দুই ওপেনার তামিম ইকবাল ও লিটন দাস।

আরও পড়ুন: সবচেয়ে বেশি গালি খাওয়ার রেকর্ড রোনালদোর

ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশের হয়ে নতুন মাইলফলক উন্মোচন করেন বর্তমান অধিনায়ক তামিম ইকবাল। সবার আগে ৮ হাজার রানের মাইলফলকে প্রবেশ করলেন তিনি। মাইলফলকে প্রবেশ করার পর বেশিক্ষণ উইকেটে থাকতে পারেননি তামিম। ইনিংসের ২৬তম ওভারে সিকান্দার রাজার বলে আউট হওয়ার আগে ৮৮ বল থেকে নয় চারের মারে ৬২ রান করেছেন টাইগার অধিনায়ক। যা তার ওয়ানডে ক্যারিয়ারের ৫৪তম হাফসেঞ্চুরি।

লিটন দাস দারুণ ব্যাটিং করছিলেন। এগিয়ে যাচ্ছিলেন সেঞ্চুরির দিকে। কিন্তু ব্যক্তিগত ৮১ রানে এসে হঠাৎ পায়ে টান পড়ে ডানহাতি এই ব্যাটারের।এমনই অবস্থা যে উঠে দাঁড়াতেও পারলেন না। ফলে স্ট্রেচারে শুয়েই মাঠ ছাড়তে হয়েছে তাকে।

 


সর্বশেষ সংবাদ