হিরো আলমকে ‘মৃত’ ঘোষণা করল ফেসবুক

হিরো আলমের ফেসবুক প্রোফাইল
হিরো আলমের ফেসবুক প্রোফাইল  © সংগৃহীত

আশরাফুল আলম ওরফে হিরো আলমের অ্যাকাউন্ট মৃত ঘোষণা করেছে ফেসবুক কর্তৃপক্ষ। বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) সকাল থেকেই অভিনেতার ফেসবুকে ‘রিমেম্বারিং’ লেখাটি যুক্ত হয়েছে।

জানা গেছে, কোনো ব্যক্তির মৃত্যু হলে ট্রাস্টেড কন্ট্যাক্ট (বিশ্বস্ত কেউ) আবেদন করলে ফেসবুক সে অ্যাকাউন্টকে মৃত ঘোষণা করে দেয়।

হিরো আলমের ফেসবুক প্রোফাইলটিকে মৃত বানিয়ে ফেসবুক কর্তৃপক্ষ লিখেছে, ‘হিরো আলমের প্রতি শ্রদ্ধা। তার সঙ্গে আপনার ঘটনা, বিশেষ দিন স্মরণ করে শেয়ার করতে পারেন, জানাতে পারেন তার পরিবার ও বন্ধুদের যে আপনি তাঁকে নিয়ে ভাবছেন।’

আরও পড়ুন: ফেসবুকে ‘মৃত’ জায়েদ খান

এ বিষয়ে আশরাফুল আলম গণমাধ্যমকে বলেন, ‘আমি জানি না এমনটা কেন ঘটেছে, সকালে ঘুম থেকে উঠেই দেখি এই অবস্থা। কে যে কখন আমাকে শত্রু ভেবে বসলো বুঝতে বপারছি না।’

প্রসঙ্গত, হিরো আলম একজন বাংলাদেশী সঙ্গীত ভিডিও মডেল, অভিনেতা, গায়ক এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচিত ব্যক্তি। তার অভিনয়নের কারণে তিনি ফেসবুকে সব সময়ই বেশ আলোচনায় ছিলেন। ২০১৮ সালে হিরো আলম একাদশ সংসদ নির্বাচনে বগুড়া-৪ আসনে প্রার্থী হওয়ার ঘোষণা দিয়ে পুনরায় আলোচনায় আসেন।

হিরো ১৯৮৫ সালের ২০ জানুয়ারি বগুড়া জেলায় জন্মগ্রহণ করেন। তার পিতার নাম আব্দুর রাজ্জাক, মা আশরাফুন বেগম। প্রথম দিকে নিজ গ্রাম এরুলিয়ায় সিডি বিক্রির কাজ করতেন এবং পরবর্তীতে স্যাটেলাইট টিভি সংযোগের (কেবল পরিচালনা) ব্যবসায় নামেন। ক্যাবল সংযোগের ব্যবসা চলাকালে শখের বশে তিনি সঙ্গীত ভিডিও নির্মাণ শুরু করেন। আশরাফুল আলমের ইউটিউবে আপলোড করা সঙ্গীত ভিডিও নিয়ে ২০১৬ সালের দিকে সামাজিক যোগাযোগের মাধ্যম বিশেষ করে ফেসবুকে বাংলাদেশের ব্যবহারকারীরা ট্রল এবং মিম তৈরি শুরু করলে দ্রুতই তিনি পরিচিত হয়ে উঠেন। এসময় মুশফিকুর রহিমসহ আরও বেশ কয়েকজন বাংলাদেশী তারকা আশরাফুল আলমের সাথে সেলফি তুলে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করেন।

আরও পড়ুন: আল্লাহর নাম নিলেই আমার সাহস বেড়ে যায়: মুসকান

এরপর বিবিসি হিন্দি, জি নিউজ, এনডিটিভি, ডেইলি ভাস্কর, মিড-ডেসহ ভারতের প্রথম সারির সংবাদমাধ্যমগুলো তাকে নিয়ে প্রতিবেদন প্রকাশ করে। ফলে তিনি ভারতীয় ইন্টারনেট ব্যবহারকারীদের মাঝে আলোচিত হন। ইয়াহু ইন্ডিয়ার এক জরিপ অনুসারে সেসময় ভারতীয় অভিনেতা সালমান খানের চেয়ে আলমকে বেশিবার গুগলে অনুসন্ধান করা হয়েছে।

২০১৮ সালের গুগল অনুসন্ধানের প্রবণতায় বাংলাদেশে দশম অবস্থানে ছিলেন হিরো আলম।


সর্বশেষ সংবাদ