বর্ষসেরা টিকটকার আয়মান-মুনজেরিন

টিকটকের বর্ষসেরা ক্রিয়েটর হলেন আয়মান সাদিক ও মুনজেরিন শহীদ
টিকটকের বর্ষসেরা ক্রিয়েটর হলেন আয়মান সাদিক ও মুনজেরিন শহীদ  © সংগৃহীত

সামাজিক যোগাযোগমাধ্যম টিকটকের বার্ষিক আয়োজন ‘ইয়ার অন টিকটক-২০২৩’ উদযাপিত হয়েছে। দেশে প্রথমবারের মতো আয়োজন হলো এ অনুষ্ঠান। এবার প্রতিষ্ঠানটির বর্ষসেরা ক্রিয়েটরের পুরস্কার পেয়েছেন আয়মান সাদিক ও মুনজেরিন শহীদ দম্পতি। দুই ক্যাটাগরিতে তারা এ পুরস্কার জিতে নিয়েছেন।

শুক্রবার (২৬ জানুয়ারি) রাতে রাজধানীর আলোকি কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হয় ‘ইয়ার অন টিকটক’। পরে রাজধানীর অভিজাত হোটেলে আয়োজিত অনুষ্ঠানে শনিবার (২৭ জানুয়ারি) রাতে তাদের হাতে এ পুরস্কার তুলে দেন অতিথিরা।

এ বছর ‘ইয়ার অন টিকটক’ এ ভিডিও নির্মাতাদের বিভিন্ন শ্রেণিতে পুরস্কার দেওয়া হয়। গত বছরের জন্য ‘ক্রিয়েটর অব দ্যা ইয়ার ২০২৩’ পুরস্কার পেয়েছেন টেন মিনিট স্কুলের প্রতিষ্ঠাতা আয়মান সাদিক। এ ছাড়া এডুকেশন বা শিক্ষণীয় ভিডিও শ্রেণিতে পুরস্কার জিতেছেন মুনজেরিন শহীদ ও স্পোর্টস শ্রেণিতে নিয়ন অন।

টিকটকের দক্ষিণ এশিয়ার হেড অব কনটেন্ট পূজা দত্তের হাত থেকে পুরস্কার গ্রহণ করেন তারা। পূজা দত্ত বলেন, আমরা এই অনুষ্ঠানে মূলত দেশের সেরা নির্মাতাদের তুলে ধরি। বিশেষ করে যাঁরা দেশের বিভিন্ন প্রাপ্তে বসে টিকটকে ভিডিও প্রকাশ করছেন এবং খুব জটিল বিষয়গুলোকে সহজে এবং বিনোদনের মাধ্যমে মানুষের সামনে তুলে ধরছেন।

May be an image of 2 people, beard, people smiling and text

এছাড়া ফ্যাশন ক্রিয়েটর অব দ্য ইয়ার পুরস্কার জিতেছে ‘স্টাইল হাট’। ফুড ক্রিয়েশনে ‘ফুডখোর’, ব্যতিক্রমধর্মী ভিডিওর জন্য ‘আমার বাংলাদেশ’ শ্রেণিতে ‘দ্য মাহিম মেইকস’, লং ফর্ম কনটেন্ট ক্রিয়েটর শ্রেণিতে ‘রবিন রাফান’ পুরস্কার পেয়েছেন।

পুরস্কার জিতে খুশি আয়মান সাদিক এবং মুনজেরিন শহীদ। দুজনই পুরস্কার হাতে নিজেদের ছবি শেয়ার করেছেন। আয়মান সাদিক পুরস্কার নেওয়ার বেশকিছু ছবি ও মুনজেরিনের সঙ্গে যুগল ছবি দিয়ে ক্যাপশনে লিখেছেন, টিকটকের সঙ্গে এগিয়ে যাওয়ার এ যাত্রা স্বল্প সময়ের জন্য নয়। টেন মিনিট স্কুল টিকটকের সঙ্গে যৌথভাবে ১৫ হাজারেরও বেশি সুবিধাবঞ্চিত শিক্ষার্থীকে সহায়তা পৌঁছে দেবে।

স্ট্যাটাস দিয়েছেন মুনজেরিন শহীদও। তিনি লিখেছেন, ‘টিকটক সবসময় আমাকে শেখানোর নতুন ও আকর্ষণীয় উপায়ের কথা ভাবতে সহায়তা করেছে। এ স্বীকৃতি আমার কাছে অনেক কিছু। আয়মানের সঙ্গে এ পুরস্কার জেতাটা আমার জীবনে আরও স্মরণীয় হয়ে থাকবে। কারণ তার থেকেই আমি শিখেছি।’


সর্বশেষ সংবাদ