‘আদর্শ হিন্দু হোটেল’ উপন্যাস নিয়ে সিরিজ, হাজারি ঠাকুর চরিত্রে মোশাররফ করিম

মোশাররফ করিম-অনন্যা চট্টোপাধ্যায়
মোশাররফ করিম-অনন্যা চট্টোপাধ্যায়  © সংগৃহীত

বিভূতি ভূষণ বন্দ্যোপাধ্যায়ের জনপ্রিয় সামাজিক উপন্যাস ‘আদর্শ হিন্দু হোটেল’। এটি নিয়ে এবার কলকাতায় নির্মিত হচ্ছে ওয়েব সিরিজ। আর এতে প্রধান চরিত্র অর্থাৎ হাজারী ঠাকুর রূপে দেখা যাবে মোশাররফ করিমকে।  

ওয়েব সিরিজটি পরিচালনা করছেন কলকাতার পরিচালক অরিন্দম শীল। হাজারি ঠাকুর চরিত্রে মোশাররফ করিমকে বেছে নেওয়ার ব্যাপারে অরিন্দম জানান, ‘চিত্রনাট্য লেখার সময় থেকেই মাথার ভেতর মোশাররফ করিমের নাম ঘুরছিল। পরে তার সঙ্গে যোগাযোগ করি। তিনি রাজি হয়ে যান।’

উপন্যাসে বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায় যে সময়কে তুলে ধরেছিলেন পরিচালকও তার সিরিজে একই ভাবে সেই সময়কে দেখাতে চান। এ বিষয়ে তিনি বলেন, "পিরিয়ড ড্রামা না করলে লেখকের লেখার নির্যাসকে ঠিকমতো তুলে ধরা যাবে না"।

উপন্যাসটির কাহিনিতে দেখা যায়, হিন্দু ব্রাহ্মণ হাজারি ঠাকুর কলকাতার রাণাঘাটের রেল বাজারে বেঁচু চক্রবর্তীর হোটেলের রাঁধুনি। তার হাতের রান্নায় এতোই জাদু যে সুদুর কলকাতা শহর থেকেও বাবুরা আসতেন তার রান্না খাওয়ার জন্য। কিন্তু এতো কিছুর পরও হোটেলের মালিকপক্ষ থেকে হাজারির ভাগ্যে কেবলই জুটতো গঞ্জনা। তাই সে নিজেই স্বপ্ন দেখে একটা হোটেল প্রতিষ্ঠা করার। এরপর কিভাবে সেই বন্ধুর পথ পাড়ি দিয়েছিলেন সেটাই তুলে ধরা হবে ‘আদর্শ হিন্দু হোটেল’ সিরিজটিতে। 

এতে আরও অভিনয় করবেন অনন্যা চট্টোপাধ্যায়। তিনি উপন্যাসের গুরুত্বপূর্ণ চরিত্র নাম পদ্ম ঝি'এর চরিত্রটি করবেন। এ ছাড়া সিরিজটিতে দেখা যাবে ছোটপর্দার জনপ্রিয় মুখ ঊষসী রায়কে। 

ওয়েব সিরিজটি প্রযোজনা করছে ক্যামেলিয়া প্রোডাকশন। ওটিটি প্ল্যাটফর্ম ফ্রাইডেতে দেখা যাবে এটি। আগামী ডিসেম্বর-জানুয়ারির দিকে সিরিজটির শুটিং শুরু হবে বলে জানা গেছে।  


সর্বশেষ সংবাদ