বসুন্ধরা আবাসিক এলাকায় ইংরেজি মাধ্যম স্কুলের সামনে গুলি

গুলিতে এই প্রাইভেটকারটি ক্ষতিগ্রস্ত হয়েছে
গুলিতে এই প্রাইভেটকারটি ক্ষতিগ্রস্ত হয়েছে  © সংগৃহীত

রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় এভারকেয়ার হাসপাতাল সংলগ্ন ইংরেজি মাধ্যম ‘ঢাকা ইন্টারন্যাশনাল স্কুল (আইএসডি)’ এর সামনে গুলির শব্দে আতঙ্ক ছড়িয়েছে। এ ঘটনায় স্কুলের শিক্ষার্থী-অভিভাবক, পথচারী ও হাসপাতালে আসা রোগী ও আবাসিকের বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

এক শিক্ষার্থীর সঙ্গে আসা ব্যক্তিগত নিরাপত্তা রক্ষীর শটগান থেকে বুধবার (৮ মে) দুপুরে ‘মিস ফায়ার’ হয় বলে জানিয়ে পুলিশ বলছে, শটগান থেকে ‘মিস ফায়ার’ হলে গুলিতে একটি প্রাইভেটকার ক্ষতিগ্রস্ত হয়। গাড়িটি একটি বেসরকারি কোম্পানির।

গুলির ঘটনার পর স্কুলের অভিভাবকরা কিছু সময় বিক্ষোভ করেন। শিক্ষার্থীদের সঙ্গে আসা ব্যক্তিগত নিরাপত্তারক্ষীর কাছে অস্ত্র রাখার যৌক্তিকতা নিয়ে তারা প্রশ্ন তোলেন। বিক্ষোভের সময় এক অভিভাবককে বলতে শোনা যায়, “এ গুলি তো কারও শরীরে লাগতে পারত। এমন সব অস্ত্রধারীর কাছে তো শিক্ষার্থীরাও নিরাপদ নয়।”

জানা গেছে, একজন হাই-প্রোফাইল ব্যক্তির সন্তানের দেহরক্ষীদের বন্দুক থেকে এই গুলি করা হয়েছে। তবে এ ব্যাপারে আনুষ্ঠানিক কোনো বক্তব্য দিতে অস্বীকৃতি জানিয়েছে আইএসডি স্কুল কতৃপক্ষ। এ ঘটনা ধামাচাপা দেওয়ার জোর প্রচেষ্টাও চলছে। কিন্তু এ ঘটনায় স্কুলের শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা উদ্বেগ প্রকাশ করেছেন। 

এ প্রসঙ্গে আইএসডি স্কুলের এক ছাত্রের অভিভাবক জানান, একটি শিক্ষাপ্রতিষ্ঠানে কেন বন্দুকধারী দেহরক্ষীদের প্রবেশাধিকার থাকবে? এটা তো দেশের আইন বহিঃর্ভূত। গুলিটা আমার সন্তানের শরীরেও আঘাত হানতে পারতো। অথবা অন্য কোনো ছাত্রছাত্রী আহত-নিহত হলে, এর দায় কে নিতো! আইএসডি স্কুল এবং বসুন্ধরা আবাসিক কতৃপক্ষের উচিৎ ছাত্রছাত্রীদের নিরাপত্তার স্বার্থে কোনো ভিআইপি'র দেহরক্ষীকে স্কুলের ভেতরে প্রবেশ করা থেকে বিরত রাখা।

পুলিশ কর্মকর্তারা বলছেন, তারা বিষয়টিকে গুরুত্বের সঙ্গে নিয়ে প্রকৃত ঘটনা জানার চেষ্টা করছেন। তবে বুধবার বিকাল পর্যন্ত কোনো মামলা হয়নি।

ঢাকা মহানগর পুলিশের গুলশান বিভাগের সহকারী কমিশনার (বাড্ডা জোন) রাজন কুমার সাহা বলেন, আমরা যত দূর জানতে পেরেছি, নিরাপত্তীরক্ষীর কাছে থাকা শটগান থেকে একটি ‘মিস ফায়ার’ হয়েছে। গুলি তাদের নিজেদের গাড়িতে লেগে সেটি ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে হতাহতের কোনো তথ্য পাওয়া যায়নি।

প্রাইভেটকারটি জব্দ করা হয়েছে জানিয়ে তিনি বলেন, অস্ত্রটি নিরাপত্তারক্ষীর কাছে থাকলেও কার নামে নিবন্ধিত, সে ব্যাপারে খোঁজ নেওয়া হচ্ছে।


সর্বশেষ সংবাদ