ছাত্রলীগ নেতাদের চাকরি না পাওয়া দুঃখজনক: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন
পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন  © ফাইল ছবি

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, আমার খুব দুঃখ লাগে আমার দলের ছেলে-মেয়েরা, ছাত্রলীগের, যুবলীগের নেতারা চাকরি করতে পারে না, ব্যবসা করতে পারে না। সামান্য ব্যবসা করতে গেলে তাদের দুর্নাম হয়। চাকরিও তারা সহজে পায় না।

শুক্রবার (২ সেপ্টেম্বর) শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ছাত্রদের জন্য ‘সৈয়দ মুজতবা আলী আবাসিক ছাত্র হলের বর্ধিত অংশের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ছাত্রলীগকর্মীরা পলিটিকস অর্জন করেছে। এই নিয়ে আমাদের ভাবতে হবে, আমি সবাইকে বলব একটা উপায় বের করার জন্য। তারা দেশের একটা বড় সম্পদ। তাদের যোগাযোগ, দক্ষতা ও প্রচেষ্টা অনেক বেশি। চাকরিতে তাদের কিভাবে সংযুক্ত করা যায় সে পন্থা আমাদের বের করতে হবে।

আরও পড়ুন: উপাচার্য অধ্যাপক ফরিদের জন্য শাবিপ্রবি শিক্ষার্থীরা গর্বিত: পররাষ্ট্রমন্ত্রী

এর আগে সকাল সাড়ে ১০টায় ক্যাম্পাসে আসেন মন্ত্রী এবং পৌনে ১১টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। পরে সকাল ১১টায় সৈয়দ মুজতবা আলী হলের সামনে লাল ফিতা কেটে বর্ধিতাংশের উদ্বোধন করেন তিনি।

উদ্বোধন শেষে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের সভাপতিত্বে আলোচনাসভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম ও সৈয়দ মুজতবা আলীর ভাতিজা সৈয়দ রুহুল আমিন।

অনুষ্ঠানে শাবিপ্রবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের নেতৃত্বের প্রশংসা করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, এ বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থীরা গর্বিত। কারণ তাদের উপাচার্য ফরিদ সাহেব এবং তার সহকর্মীরা ওদের আন্তরিকতা আছে, ইচ্ছা আছে। বর্তমানে বিশ্ববিদ্যালয়টিতে ১৭টি অবকাঠামো প্রজেক্ট তৈরি হচ্ছে। এগুলো তৈরি হলে শাবিপ্রবির অবকাঠামোগত সব প্রয়োজন অর্জিত হবে।


সর্বশেষ সংবাদ