গুচ্ছের আরও এক বিশ্ববিদ্যালয়ে ম্যাথ ছাড়া ইঞ্জিনিয়ারিং মিলবে না

শিক্ষার্থী
শিক্ষার্থী  © ফাইল ছবি

গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষে বিজ্ঞান অনুষদের ভর্তি পরীক্ষায় গণিত বিষয়ের উত্তর না করলে ইঞ্জিনিয়ারিং সাবজেক্ট না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

শনিবার (২৭ আগস্ট) দ্যা ডেইলি ক্যাম্পাসের লাইভ অনুষ্ঠানে যুক্ত হয়ে এ সিদ্ধান্তের কথা জানান পাবিপ্রবির ছাত্র উপদেষ্টা দপ্তরের পরিচালক ড. সমীরণ কুমার সাহা।

দ্যা ডেইলি ক্যাম্পাসের স্টাফ রিপোর্টার শিহাব উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে ২০২১-২২ শিক্ষাবর্ষে গুচ্ছের ‘ক’ ইউনিটের পরীক্ষায় উত্তীর্ণ ফারিহা আনসারি নিহা।

আরও পড়ুন: রাবি ক্যাম্পাসের সৌন্দর্য রক্ষায় অবৈধ ৫০ দোকান উচ্ছেদ

অনুষ্ঠানে ড. সমীরণ কুমার সাহা বলেন, ২০২০-২১ শিক্ষাবর্ষে গণিতের উত্তর না করলেও আমাদের বিশ্ববিদ্যালয়ে ইঞ্জিনিয়ারিং রিলেটেড বিষয় দেওয়া হয়েছিল। তবে এবার সেই সিদ্ধান্ত থেকে সরে আসা হয়েছে। এ বছর যারা গণিতের উত্তর করেনি তারা এবার ইঞ্জিনিয়ারিং রিলেটেড বিষয় পাবে না। 

তিনি আরও বলেন, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সব সময় শিক্ষার্থীদের নিয়ে চিন্তা করে। গত বছর যে ভুলগুলো হয়েছিল সেটি থেকে বেরিয়ে আসার চেষ্টা করা হচ্ছে। 

প্রসঙ্গত, এর আগে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ভর্তি পরীক্ষায় গণিতের উত্তর না করলে ইঞ্জিনিয়ারিং বিষয় না দেওয়ার সিদ্ধান্তের কথা জানান।


সর্বশেষ সংবাদ