না ফেরার দেশে যবিপ্রবি শিক্ষার্থী রুবেল পারভেজ

রুবেল পারভেজ
রুবেল পারভেজ  © টিডিসি ফটো

মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে পৃথিবী থেকে বিদায় নিয়েছেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থী রুবেল পারভেজ। 

শুক্রবার (১৯ আগস্ট) রাত তিনটায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।  তিনি কিডনি জটিলতায় ভুগছিলেন। রুবেল যবিপ্রবির অণুজীববিজ্ঞান বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থী। তার গ্রামের বাড়ি কুষ্টিয়া জেলায়। 

জানা গেছে, স্নাতকের শেষ পর্যায়ে ২০২২ সালের মার্চ মাসে রুবেলের কিডনি সমস্যা দেখা দেয়। পরীক্ষা-নিরীক্ষার পর দেখা যায় তার দুটি কিডনিই অকেজো। কিডনি ট্রান্সপ্লান্ট করতে প্রয়োজন প্রায় ৩০ লাখ টাকা। শিক্ষার্থীদের প্রচেষ্টায় কিছু ফান্ড সংগ্রহ করে তার চিকিৎসা চলছিল। কিন্তু নিয়তির কাছে হার মেনে না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন রুবেল।

আরও পড়ুন: ইউএনওর চাকরির অফার ফিরিয়ে দিলেন সন্তোষ

এদিকে রুবেলের অকাল প্রয়াণে শোক প্রকাশ করেছে যবিপ্রবির উপাচার্য প্রফেসর ড. মো. আনোয়ার হোসেন। এক শোক বাণীতে অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন বলেন, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রুবেল পারভেজের অকাল মৃত্যু সত্যিই আমাদের জন্য বেদনাদায়ক। তাঁর অসুস্থ হওয়ার খবর শোনার পর বিশ্ববিদ্যালয় থেকে তাঁকে আর্থিক সহায়তাও দেওয়া হয়েছিল। তাঁর অকাল মৃত্যুতে যবিপ্রবি হারিয়েছে একজন মেধাবী শিক্ষার্থী এবং তাঁর পরিবারের যে অপূরণীয় ক্ষতি হলো তা পূরণ হওয়ার নয়। আমি তাঁর রূহের মাগফিরাত কামনা করছি এবং তাঁর শোকসন্তপ্ত পিতা-মাতা, পরিবার-পরিজন, দীর্ঘদিনের শিক্ষক-সহপাঠীসহ সংশ্লিষ্ট সকলের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।

এদিকে রুবেল পারভেজের অকাল প্রয়াণে যবিপ্রবির শিক্ষক সমিতি ও কর্মচারী সমিতি গভীর শোক প্রকাশ করেছে। একইসঙ্গে বিশ্ববিদ্যালয়ের জীববিজ্ঞান ও প্রযুক্তি অনুষদ, অণুজীবিবিজ্ঞান বিভাগ, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তর, যবিপ্রবি ছাত্রলীগ, সাংবাদিক সমিতিসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনও তাঁর অকাল প্রয়াণে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছে।


সর্বশেষ সংবাদ