বুয়েটে শোক দিবসের কর্মসূচি পালন করবেন শিক্ষার্থীরা

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়
বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকী উপলক্ষে আগামীকাল ১৫ আগস্ট স্মরণসভার আয়োজন করেছেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থীরা। রবিবার (১৪ আগষ্ট) দুপুরে বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামের সামনে আয়োজিত এক সংবাদ সন্মেলনে এ কর্মসূচি ঘোষণা করা হয়।

সংবাদ সম্মেলনে শিক্ষার্থীরা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু সার্বজনীন। তার চেতনা ধারণ করতে কোন রাজনৈতিক সংগঠনের পরিচয় ধারণের প্রয়োজন পড়ে না। বুয়েট ক্যাম্পাসে রাজনৈতিক সংগঠনের কার্যক্রম নিষিদ্ধ হওয়ার পর থেকে সাধারণ শিক্ষার্থীদের আয়োজনে জাতীয় দিবস সমূহের অনুষ্ঠান নিয়মিত আয়োজিত হয়ে আসছে।

আরও পড়ুন: শোক সভার বিরোধিতা নয়, রাজনীতি পুনরুত্থানের শঙ্কা ছিল শিক্ষার্থীদের

আগামীকালের কর্মসূচির কথা জানিয়ে তারা বলেন, শোক দিবসের দিন বিকাল পাঁচটায় বুয়েট ক্যাফেটেরিয়া সাধারণ শিক্ষার্থীদের আয়োজনে একটি স্মরণসভার আয়োজন করা হয়েছে। সেই সাথে গতকাল উপাচার্য সত্য প্রসাদ মজুমদার বরাবর লিখিত আবেদনপত্রে কেন্দ্রীয় মসজিদে দোয়া-মাহফিল আয়োজনের অনুমতি প্রার্থনা করা হয়েছে।

অনুষ্ঠানে বুয়েটের সকল প্রশাসনিক ও একাডেমিক দায়িত্বে নিয়োজিত ব্যক্তিবর্গ, বুয়েটের সকল সাধারণ শিক্ষার্থী এবং সাবেক শিক্ষার্থীবৃন্দ ছাড়াও জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের সাদর আমন্ত্রণ জানানো হয়েছে। এই আয়োজন সুষ্ঠূভাবে সম্পন্ন করতে বুয়েট শিক্ষার্থীদের সংবাদ সম্মেলনে সকলের সহযোগিতা কামনা করা হয়েছে।

গতকাল শনিবার বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়ায় ছাত্রলীগের ব্যানারে রাজনৈতিক কর্মসূচি আয়োজনের ঘটনায় নিজেদের অবস্থান অবস্থান পরিষ্কার করতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এ বিষয়ে শিক্ষার্থীরা বলছেন তারা ছাত্রলীগের ব্যানারে রাজনৈতিক কর্মসূচি আয়োজনের ঘটনায় ক্যাম্পাসে ছাত্ররাজনীতি পুনরুত্থানের আশঙ্কায় ছিলেন তারা।


সর্বশেষ সংবাদ