শাবিপ্রবি

ছাত্র হত্যার প্রতিবাদে ক্যাম্পাসে মানববন্ধনের ডাক ছাত্রলীগ-শিক্ষার্থীদের

  © টিডিসি ফটো

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থী মো. বুলবুল আহমেদ (২২) হত্যায় সম্পৃক্ত কাউকে চিহ্নিত করতে পারেনি আইনশৃঙ্খলা বাহিনী। তবে পুলিশ বলছে, খুনিদের চিহ্নিত করতে কাজ চলছে। দ্রুততম সময়ের মধ্যেই দোষী ব্যক্তিদের গ্রেপ্তার করা হবে।

এদিকে বুলবুল হত্যার প্রতিবাদ ও ক্যাম্পাসে নিরাপত্তা নিশ্চিতের দাবিতে আজ মঙ্গলবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগ ও সাধারণ শিক্ষার্থীরা মানববন্ধন করবেন। অন্যদিকে খুনীদের দ্রুত গ্রেপ্তার ও হত্যার বিচার চেয়ে দুপুর ১২টায় ক্যাম্পাসে মানববন্ধনের ঘোষণা দিয়েছে ছাত্রলীগ।

গতকাল সোমবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের পাশে গাজী-কালু টিলালাগোয়া ‘নিউজিল্যান্ড’ এলাকায় বুলবুল ছুরিকাহত হন। পরে তাকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলে রাত পৌনে আটটার দিকে চিকিৎসকেরা তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় রাতেই সিলেট মহানগরের জালালাবাদ থানায় একটি হত্যা মামলা করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন।

পুলিশের একটি সূত্র বলছে, বুলবুল যখন ছুরিকাহত হন, তখন একজন ছাত্রী ঘটনাস্থলে উপস্থিত ছিলেন। তবে ঘটনার পর থেকে ওই ছাত্রী বারবার মুর্ছা যাচ্ছেন। ফলে সে সময়ের ঘটনা জানা সম্ভব হচ্ছে না। যেহেতু ওই ছাত্রীই একমাত্র প্রত্যক্ষদর্শী, তাই ছাত্রীটি কিছুটা সুস্থ বোধ করলে তার সঙ্গে আলাপ করে ঘটনার বিস্তারিত জানা সম্ভব হবে।

সিলেট মহানগরের জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাজমুল হুদা খান বলেন, প্রত্যক্ষদর্শী ছাত্রীর সঙ্গে পুলিশ কথা বলার চেষ্টা করছে, তবে ছাত্রীটি বারবার মুর্ছা যাওয়ায় বিস্তারিত জানা যাচ্ছে না। পুলিশ পুরো বিষয়টি তদন্ত করছে। দ্রুতই খুনিদের শনাক্ত করার পাশাপাশি গ্রেপ্তার করা হবে।


সর্বশেষ সংবাদ