মাভাবিপ্রবিতে চতুর্থ শ্রেণীর কর্মচারীদের কর্মবিরতি

চতুর্থ শ্রেণীর কর্মচারীদের কর্মবিরতি
চতুর্থ শ্রেণীর কর্মচারীদের কর্মবিরতি  © টিডিসি ফটো

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (মাভাবিপ্রবি) চতুর্থ শ্রেণীর কর্মচারীদের পদোন্নতি ও চাকরি স্থায়ীকরণসহ নানা দাবি দাওয়া মেনে না নেয়ায় কর্মবিরতি পালন করছেন তারা। 

মঙ্গলবার (৭ জুন) সকাল ৯টা থেকে এই কর্মবিরতি শুরু করে বিশ্ববিদ্যালয়ের চতুর্থ শ্রেণীর কর্মচারীরা। সকাল থেকেই কর্মচারীদের বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নিতে দেখা যায়। এই কর্মবিরতি দাবি পূরণ না হওয়া পর্যন্ত চলবে বলে জানিয়েছেন মাভাবিপ্রবি চতুর্থ শ্রেণী কর্মচারী সমিতির সভাপতি মোঃ আমিনুর ইসলাম।

মোঃ আমিনুর ইসলাম বলেন, 'মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় নীতিমালা অনুযায়ী বিভিন্ন সুবিধা থেকে বারবার বঞ্চিত হচ্ছে চতুর্থ শ্রেণীর কর্মচারীরা। এমতাবস্থায় প্রশাসনের নিকট মৌখিক ও লিখিত অভিযোগ দিয়ে কোন রকম প্রতিক্রিয়া পায়নি আমরা। আমরা আমাদের ৫টি দাবি প্রশাসনকে জানালেও কোনো সমাধান পায়নি।

আমাদের দাবি গুলো ছিলো, ১. পদোন্নতি বোর্ড প্রদানের ব্যবস্থা করতে হবে, ২. ফটোকপি মেশিন অপারেটরদের তৃতীয় শ্রেণীতে উন্নতিকরন, ৩. ল্যাব এ্যাটেনডেন্টদের তৃতীয় শ্রেণীতে উন্নতি করণ, ৪. আপগ্রেডেশন নীতিমালায় ১নং স্কেল ১০,২০০/-বাতিল করে ১১,০০০/-টাকায় উন্নতিকরণ, ৫. মাস্টাররোল কর্মচারীদের নিয়ম অনুযায়ী চাকরি স্থায়ীকরণ। এই দাবিগুলো পূরণ না হওয়া পর্যন্ত আমাদের কর্মবিরতি চলবে।'

জানা যায়, বুধবার (১ জুন) বিশ্ববিদ্যালয় কর্মচারী সমিতির সভাপতি মোঃ আমিনুর ইসলাম এবং সাধারণ সম্পাদক মোঃ আজিজুল হাকিম স্বাক্ষরিত একটি স্মারক লিপি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবর প্রেরণ করা হয়। 
স্মারক লিপিতে বলা হয়, বিশ্ববিদ্যালয় নীতিমালা অনুযায়ী চাকরি স্থায়ীকরণের ৬ বছর পূর্ণ হলে শিক্ষাগত যোগ্যতা থাকা সাপেক্ষে কর্মচারীদের পদোন্নতি বোর্ড প্রদান করার কথা। কিন্তু অতিরিক্ত ২বছর ৬ মাস অতিবাহিত হওয়ার পরও কোন পদোন্নতি বোর্ড  পাননি তারা। সেই পরিপ্রেক্ষিতে গত ২৩ মে তিন কার্যদিবসের মধ্যে জবাব চেয়ে প্রশাসন বরাবর স্মারকলিপি প্রদান করেন। কিন্তু সেই সময় অতিবাহিত হওয়ার পরেও কোন জবাব পাননি তারা। এর পর পুনরায় স্মারক লিপি প্রদানের সিদ্ধান্ত নেন তারা।


সর্বশেষ সংবাদ