অভাবে আত্মহত্যা করা কুয়েটের অন্তুর বাড়িতে উঠছে পাকা ঘর

আত্মহত্যা করা কুয়েট শিক্ষার্থী অন্তু রায়
আত্মহত্যা করা কুয়েট শিক্ষার্থী অন্তু রায়  © ফাইল ফটো

অভাবের তাড়নায় আত্মহত্যা করা খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) শিক্ষার্থী অন্তু রায়ের পরিবারের জন্য পাকা ঘর নির্মাণ শুরু হয়েছে। শুক্রবার (১৫ এপ্রিল) এ কাজের উদ্বোধন করেন খুলনা- ৫ আসনের সংসদ সদস্য নারায়ণ চন্দ্র চন্দ।

এ সময় সংসদ সদস্য বলেন, ‘অন্তু আত্মহত্যা করে আমাদেরকে অপরাধী করে গেছে। আমরা জানতে পারলে সম্ভবনাময় একটি প্রাণের অপমৃত্যু ঘটতো না। তার অভাবী বাবা-মা-বোনের থাকার জন্য উপজেলা পরিষদের পক্ষ থেকে ঘর নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে।’

এর আগে গত ৯ এপ্রিল ডুমুরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আবদুল ওয়াদুদ এ ঘর নির্মাণের প্রতিশ্রুতি দেন। গুটুদিয়া পশ্চিমপাড়ায় অন্তু রায়ের পরিবারকে সান্তনা দিতে তাদের বাড়িতে যান ইউএনও। সেখানে গিয়ে ঝুপড়ি ঘর এবং অন্তুর বাবা-মায়ের অবস্থা দেখে মর্মাহত হন। এ সময় ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্প থেকে ঘর তৈরি করে দেওয়ার প্রতিশ্রুতি দেন।

আরো পড়ুন: দলবল নিয়ে ঢাবি ছাত্রকে পেটালেন ছাত্রলীগ নেতা

শুক্রবার সকালে সংসদ সদস্য নারায়ণ চন্দ্র চন্দ, ইউএনও মো.আবদুল ওয়াদুদসহ কর্মকর্তা অন্তুদের বাড়িতে উপস্থিত হন। সেখানে ৬ শতক জমির ওপর তিন ভাইয়ের বসত ভিটা রয়েছে। এর একাংশে অন্তু’র বাবার অংশে ঘরের ভিত তৈরি করতে নারায়ণ চন্দ্র চন্দ কোদাল দিয়ে মাটি কেটে ঘরের কাজের উদ্বোধন করেন।

এ সময় অন্তুর দুই চাচার বসতঘর তৈরির জন্য ১০ হাজার ইট জোগাড় করে দেওয়া হবে বলে জানান সংসদ সদস্য। অপরদিকে ইউএনও তাদের দুই পরিবারকে চার বান টিন দেওয়ার প্রতিশ্রুতি দেন।

অভাবের তাড়নায় গত ৪ এপ্রিল দিনমজুর দেবব্রত রায়ের ছেলে মেধাবী অন্তু রায় (২১) বসত ঘরের আড়ায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন।


সর্বশেষ সংবাদ