উচ্চ রক্তচাপ: দুই ভাইয়ের পর মারা গেলেন হাবিপ্রবির নাজমুলও

মো. নাজমুল হক
মো. নাজমুল হক  © ফাইল ফটো

উচ্চ রক্তচাপ জনিত কারণে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ( হাবিপ্রবি ) শিক্ষার্থী মো. নাজমুল হক মারা গেছেন। এর আগে একই কারণে তার বড় দুই ভাইয়েরও মৃত্যু হয়েছিল। 

শনিবার (৯ এপ্রিল) ভোরে তিনি হঠাৎ অবচেতন হয়ে পরেন। হাসপাতালে নেয়ার পর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহত নাজমুল হাবিপ্রবির সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী ছিলেন। সে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলের (ডরমিটরি-২) ৪৪০ নম্বর রুমের আবাসিক শিক্ষার্থী ছিলেন। তার বাসা দিনাজপুরের পার্বতীপুর উপজেলার ১নং বেলাইচন্ডী ইউনিয়নের ডাঙ্গাপাড়া দোলাপাড়া গ্রামে।

জানা গেছে, শুক্রবার ভোরে সেহরী করার পর হঠাৎ অচেতন হয়ে পরেন নাজমুল। এসময় তাকে স্থানীয় এক চিকিৎসককে দেখানো হলে তিনি প্রাথমিকভাবে স্যালাইন দেয়ার পরামর্শ দেন। এতে নাজমুল হকের জ্ঞান না ফেরায় সকাল ৬ টায় পার্বতীপুর মিশন হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত্যু ঘোষণা করেন।

আরও পড়ুন: জাবির সাবেক ভিসিপুুত্রের মদ খাওয়ার দৃশ্য ভাইরাল

এদিকে, মো. নাজমুল হকের মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান সহযোগী অধ্যাপক মো. রোকনুজ্জামান। তিনি মুঠোফেনে জানান, ‘আমরা সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের পাঁচজন শিক্ষক নাজমুল হকের জানাজা নামাজে অংশ নিতে তার বাসায় এসেছি। নাজমুল সহ তার আরো বড় দুই ভাই এই একই কারণে ইতিপূর্বে ইন্তেকাল করেছেন। নাজমুল হক ছিলো পাঁচ ভাইয়ের সবার ছোট। আমি গত বৃহস্পতিবার (৭ এপ্রিল ) নাজমুলদের সর্বশেষ ক্লাস নিয়েছি। এমন ঘটনা সত্যিই মেনে নেয়া অনেক কষ্টের। মহান সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করি যাতে নাজমুল হক জান্নাতবাসী হয়।

অন্যদিকে নাজমুল হকের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন হাবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. এম কামরুজ্জামান। তিনি বলেন, ‘‘বিশ্ববিদ্যালয়ের একটি মেধাবী তাজা প্রাণ ঝড়ে গেলো। এ ধরণের অকাল মৃত্যু মেনে নেয়া কষ্টদায়ক। আমি মো. নাজমুল হক এর শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করছি। এবং তার রূহের মাগফেরাত কামনা করছি। মহান আল্লাহ্ তাকে জান্নাতুল ফেরদৌস দান করুন, আমীন।’’

আরও পড়ুন: ‘জীবনের কাছে হার মেনে গেলাম’ স্ট্যাটাসে রাবি শিক্ষার্থীর আত্মহত্যা

উল্লেখ্য যে, নাজমুলের মৃত্যুতে হাবিপ্রবিতে নেমে এসেছে শোকের ছায়া। তার এই অকাল মৃত্যুতে গভীর শোক জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা- কর্মচারীবৃন্দ সহ সকলে । শনিবার (৯ এপ্রিল) বাদ যোহর তার নিজ বাসায় জানাজা নামাজ অনুষ্ঠিত হয়।


সর্বশেষ সংবাদ