হাবিপ্রবি ছাত্র পলাশকে ‘শ্বাসরোধে’ হত্যার অভিযোগ বাবা-মায়ের

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) এক ছাত্রের ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়েছে। ফুড অ্যান্ড প্রসেস ইঞ্জিনিয়ারিং বিভাগের ১৮ ব্যাচের ছাত্র মিজানুর রহমান পলাশের লাশ পাওয়া যায় বিশ্ববিদ্যালয় সংলগ্ন বাঁশেরহাট এলাকার ব্লুমুন ছাত্রাবাসে।

পলাশের বাবা-মায়ের দাবি, তাদের ছেলেকে পরিকল্পিতভাবে হত্যা করে ঝুলিয়ে রাখা হয়েছে। পুলিশ ও হাবিপ্রবি কর্তৃপক্ষ বলছেন-প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে এটি আত্মহত্যা, তবে ময়নাতদন্তের রিপোর্টের ভিত্তিতেই জানা যাবে মৃত্যুর আসল রহস্য।

পলাশ বিশ্ববিদ্যালয়ের ফুড প্রসেসিং অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ১৮ ব্যাচের শিক্ষার্থী এবং গাজীপুর সমরাস্ত্র কারখানায় কর্মরত মো. আব্দুস সাত্তারে ছেলে। তার বাবা আব্দুস সাত্তার ও মা হাসিনা পারভীনের বাড়ি সিরাজগঞ্জ জেলায় হলেও বর্তমানে গাজীপুর সমরাস্ত্র কারখানার জি-৬/৪ নম্বর বাসায় থাকেন।

আরও পড়ুন: ছাত্রাবাসে পাওয়া গেল বিশ্ববিদ্যালয় ছাত্রের ঝুলন্ত লাশ

পলাশের বাবা আব্দুস সাত্তার ও মা হাসিনা পারভীন জানান, চার বছর আগে হাবিপ্রবিতে ভর্তি হয় তাদের ছেলে পলাশ। তারা অভিযোগ করেন, এটি আত্মহত্যা নয়-পরিকল্পিতভাবে তাদের ছেলেকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। এরপর ঘরের ফ্যানের সঙ্গে তাকে ঝুলিয়ে রাখা হয়েছে। মৃত্যুর রহস্য উদঘাটন করে দোষীদের শাস্তি দাবি করেন শোকে বিহ্বল বাবা-মা।

এর আগে, গতকাল শুক্রবার (১৮ মার্চ) গভীর রাতে পলাশের নামের ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পুলিশ। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মামুনুর রশিদ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘আমরা মধ্যরাতে খবর পেয়ে ঘটনাস্থলে যাই। সেখানে গিয়ে শিক্ষার্থীর মরদেহ ফ্যানের সঙ্গে ঝুলন্ত অবস্থায় পাই।’

প্রক্টর আরও বলেন, মরদেহের সুরতহাল প্রতিবেদন তৈরি করে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে লাশ। কি কারণে ফাঁস দিয়েছেন বিষয়টি এখনো জানা যায়নি। তার পরিবারের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করছি। ময়নাতদন্তের প্রতিবেদন পেলে মৃত্যুর কারণ জানা যাবে।


সর্বশেষ সংবাদ